এমডাব্লিউসি ২০১৮-এর সেরা গ্যালাক্সি এস৯ প্লাস

স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডাব্লিউসি) ২০১৮-এর ‘শ্রেষ্ঠ নতুন কানেক্টেড মোবাইল ডিভাইস’-এর খেতাব পেয়েছে গ্যালাক্সি এস৯ প্লাস, শুক্রবার একথা জানিয়েছে স্যামসাং।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2018, 07:09 PM
Updated : 4 March 2018, 07:09 PM

স্যামসাং ইলেক্ট্রনিকস-এর প্রধান বিপণন কর্মকর্তা লি ইয়ং-হি জানিয়েছেন, “গ্রাহকের চাহিদা অনুযায়ী তাদেরকে আরও ভালো অভিজ্ঞতা দিতে আমরা সবচেয়ে ভালো পণ্যটি দেখানো এবং উদ্ভাবন চালিয়ে যাবো।”

এখন পর্যন্ত ডিভাইসটির মূল্য জানায়নি ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি। ধারণা করা হচ্ছে গ্যালাক্সি এস৯-এর মূল্য হবে ৭২০ মার্কিন ডলার। আর এস৯ প্লাসের এর দাম পড়বে ৮৪০ ডলারের কাছাকাছি।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসরের সঙ্গে এস৯-এ চার জিবি এবং এস৯ প্লাসে ছয় জিবি র‍্যাম ব্যবহার করা হয়েছে। এর সঙ্গে ‘সুপার স্পিড ডুয়াল পিক্সেল’ ক্যামেরা রয়েছে ডিভাইসটিতে।

একের পর এক ফাঁস হওয়া তথ্যের মধ্যে নতুন স্যামসাং স্মার্টফোনের ‘রিইমাজিনড’ ক্যামেরা ছিল আলোচনায়। এস৯-এর ক্যামেরায় রাখা হয়েছে দুটি অ্যাপারচার। এর ফলে ক্যামেরা আরও বেশি আলোক সংবেদনশীল হয়েছে। বাইরে একদম অন্ধকার বা অনেক বেশি আলো, যাই থাকুক না কেন ব্যবহারকারীদের জন্য ছবি তোলা এর মাধ্যমে আরও সহজ হয়েছে বলে দাবি করে প্রতিষ্ঠানটি।

১২৮ জিবি পর্যন্ত ইন্টার্নাল স্টোরেজ রাখা হয়েছে নতুন এই ডিভাইসে। আর মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ৪০০ জিবি পর্যন্ত বাড়াতে পারবেন গ্রাহক।