এয়ারপডে বিস্ফোরণ!

ধোঁয়া বের হতে শুরু হওয়ার পর বিস্ফোরিত হয়েছে একটি অ্যাপ এয়ারপড, যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার এক ব্যক্তি এই দাবি করেছেন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2018, 02:48 PM
Updated : 10 Feb 2018, 02:48 PM

জেসন কোলন নামের ওই ব্যক্তি এক শরীরচর্চা কেন্দ্রে ব্যায়াম করছিলেন। হঠাৎ তিনি দেখেন তার ডান কানের এয়ারপড থেকে ধোঁয়া বের হচ্ছে। দ্রুত তিনি দুই কানের এয়ারপডই খুলে ফেলেন আর এগুলোকে ব্যায়ামের একটি যন্ত্রের উপর রাখেন। সাহায্য চাইতে গিয়ে আসার পর দেখেন ধোঁয়া বের হওয়া এয়ারপডটি ভেঙ্গে আছে, আর ভাঙ্গা অংশগুলো দগ্ধ- প্রযুক্তি সাইট এনগেজেটের প্রতিবেদনে বলা হয়েছে।

কোলন বলেন, “আমি এটি ঘটতে দেখিনি, কিন্তু আমি যেটা বলতে চাইছি সেটা হলো যে এটা ততক্ষণে পুড়ে গেছে। আপনি পুড়ে ক্ষতিগ্রস্থ হওয়া জায়গাগুলো দেখতে পাবেন।”

এর আগেও এ ধরনের ঘটনা ঘটতে দেখা গেছে। ২০১৭ সালে এক নারী অভিযোগ করেন প্লেনে পরিহিত অবস্থায় হেডফোন বিস্ফোরিত হয়েছিল। ২০১৬ সালে বিস্ফোরণ আর অগ্নিঝুঁকির মুখে পড়ে নিজেদের ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট গ্যালাক্সি নোট ৭  বাজার থেকে উঠিয়ে নিতে ও বিক্রি বন্ধ করে দিতে বাধ্য হয়েছিল দক্ষিণ কোরীয় টেক জায়ান্ট স্যামসাং। 

কোলন-এর এয়ারপডে কী সমস্যা হয়েছিল তা এখনও স্পষ্ট নয়। এ নিয়ে অ্যাপল কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে বলে সাইটটির প্রতিবেদনে উল্লেখ করা হয়। তবে প্রতিষ্ঠানটির এক মুখপাত্র বলেছেন, তারা এ নিয়ে তদন্ত করবেন ও কোলন-এর সঙ্গে যোগাযোগ করবেন।