৫জি আনছে অপ্পো সঙ্গী কোয়ালকম

৫জি স্মার্টফোন আনতে সোমবার কোয়ালকম-এর সঙ্গে অংশীদারিত্বের ঘোষণা দিয়েছে অপ্পো।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2018, 12:42 PM
Updated : 30 Jan 2018, 10:15 AM

‘৫জি পাইওনিয়ার ইনিশিয়েটিভ’-এর অংশ হিসেবে অপ্পো-কে রেডিও ফ্রিকোয়েন্সির মতো বিস্তৃত সমাধান সরবরাহ করবে চিপ নির্মাতা মার্কিন প্রতিষ্ঠানটি। চীনে অনুষ্ঠিত ‘২০১৮ কোয়ালকম টেকনোলজি ডে’-তে এই ঘোষণা দেওয়া হয়, বলা হয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে।

এ বিষয়ে এক প্যানেল বৈঠকে স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠানটির প্রধান টনি শেন বলেন, “ভবিষ্যতে ৫জি এবং কৃত্রিম বুদ্ধিমত্তার মতো যুগান্তকারী প্রযুক্তিগুলোতে বিনিয়োগ চালিয়ে যাবে অপ্পো এবং ব্যবহারকারীর মূল চাহিদার ওপর ভিত্তি করে এগুলো প্রয়োগ করা হবে।”

২০১৯ সালে ৫জি স্মার্টফোন উন্মোচনের পরিকল্পনা রয়েছে অপ্পো’র।

শেন আরও বলেন, “২০১৮ সালে বৈশ্বিক বাজারে আরও দ্রুত গতিতে প্রবেশ করবে ওপ্পো এবং বিশেষ করে জাপানের মতো আরও উন্নত দেশগুলোতে প্রবেশ করবে যাতে বিশ্ব জুড়ে গ্রাহকদের উন্নত প্রযুক্তি ও শৈল্পিক নকশার স্মার্টফোন দিতে পারে।”

চলতি মাসের শুরুতে বেইজিংয়ে ৫জি প্রযুক্তির আরঅ্যান্ডডি ট্রায়াল ফেইজ থ্রি শুরু করেছে আইএমটি-২০২০ (৫জি) প্রমোশন গ্রুপ। এত ৫জি স্ট্যান্ডার্ড গঠনে একমাত্র স্মার্টফোন নির্মাতা হিসেবে অংশ নিয়েছে অপ্পো।

অপ্পো’র ভাইস প্রেসিডেন্ট অ্যালেন উ বলেন, “মোবাইল ফোন শিল্পের জন্য আসন্ন ৫জি যুগ অভূতপূর্ব এবং এই খাতের সম্ভাবনা সুদৃঢ় করতে অংশীদারদের সঙ্গে কাজ করবে অপ্পো।”