স্যামসাংয়ের দেশে স্টোর খুললো অ্যাপল

শনিবার দক্ষিণ কোরিয়ায় প্রথমবারের মতো স্টোর খুলেছে অ্যাপল। এর আগে স্যামসাং, এলজি’র মাতৃভূমিতে নিজস্ব কোনো স্টোর ছিল না মার্কিন প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটির।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2018, 08:26 AM
Updated : 28 Jan 2018, 09:24 AM

দক্ষিণ সিউলের গ্যাংনাম এলাকায় স্টোরটি উন্মোচন করেছে অ্যাপল। উন্মোচনের দিন স্টোরে ঢুকতে প্রায় ৩০০ গ্রাহক সারিবদ্ধ হয়েছেন বলে প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস।

ইয়নহাপ নিউজ এজেন্সি’র প্রতিবেদনে বলা হয়, শুক্রবার স্থানীয় সময় বিকাল ৩টায় স্টোরের সামনে সারিতে দাঁড়ান ১৮ বছর বয়সী চোই জি-ইয়ন নামের এক ভক্ত। পরে তীব্র শীতে স্লিপিং ব্যাগে রাত কাটিয়েছেন তিনি। বাইরের দেশে পড়তে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন এই ক্রেতা।

চোই বলেন, “আমি এই স্মরণীয় মুহুর্তে যোগ দিতে চাই, যদিও নির্দিষ্ট কোনো পণ্য কেনার উদ্দেশ্য নেই আমার।”

অ্যাপলের পক্ষ থেকে বলা হয়, স্টোরটিতে তাদের সব পণ্যই থাকবে। এ ছাড়া ইন-স্টোর প্রোগ্রামিং ও সার্ভিসিং সেবা থাকায় প্রথমবারের মতো এক জায়গায় সব সেবার অভিজ্ঞতা পাবেন গ্রাহকরা।

এক টুইট বার্তায় অ্যাপলের জেষ্ঠ্য ভাইস প্রেসিডেন্ট এবং খুচরা ব্যবসায় বিভাগের প্রধান অ্যাঞ্জেলা অ্যারেন্ডস বলেন, “সিউলে অ্যাপল ভক্তদের আগ্রহ দেখে আমরা বিস্মিত যারা সকালে বরফ শীতল আবহাওয়ায় অ্যাপল স্টোরে আমাদের সঙ্গে যোগ দিয়েছেন।”

শনিবার সিউলের তাপমাত্রা ছিল মাইনাস ১৫ ডিগ্রি সেলসিয়াস-এর নিচে।

শনিবার স্থানীয় সময় সকাল ১০টায় কাউন্ডডাউনের পর স্টোর খোলা হলে শত শত ভক্ত এতে প্রবেশ করেন এবং কিছু গ্রাহক অ্যাপল কর্মীদের সঙ্গে ‘হাই-ফাইভ’ বিনিময় করেন।