হাতে অ্যাপ থাকলেই সাংবাদিক!

নিজেদের স্থানীয় সম্প্রদায়ের বিষয়ে যে কেউই পারবেন সংবাদ পাঠাতে। এমন সুযোগ দিতে বুলেটিন নামে নতুন এক অ্যাপ আনছে ওয়েব জায়ান্ট গুগল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2018, 02:33 PM
Updated : 27 Jan 2018, 02:33 PM

এই অ্যাপ ব্যবহারকারীদেরকে বর্তমানে থাকা কোনো ব্লগ বা ওয়েবসাইট ছাড়াই তাদের স্মার্টফোন থেকে সরাসরি ওয়েবে ছবি, ভিডিও আর মেসেজ পাঠানোর সুযোগ দেবে। গুগলের পক্ষ থেকে বলা হয়, বুলেটিন-এর প্রতিবেদনগুলো উন্মুক্ত আর গুগল সার্চের মাধ্যমে এগুলো পাওয়া যাবে। এ ছাড়াও এই প্রতিবেদনগুলো সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করা আর ইমেইল ও মেসেজিং অ্যাপের মাধ্যমের পাঠানো যাবে।

টুইটার আর ফেইসবুকের মতো সামাজিক মাধ্যমগুলো যে প্রচলিত উপায়ে সংবাদ দেখায়, গুগলের নতুন অ্যাপের পুরো ধারণায় তা জোর পেয়েছে বলে ধারণা হচ্ছে- এমনটাই বলা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে।

মাইক্রোব্লগিং সাইট টুইটার ইতোমধ্যে দ্রুত সংবাদ ও ব্রেকিং নিউজ পাওয়ার একটি বাস্তব মাধ্যম হয়ে উঠেছে। সংবাদ প্রচারিত হচ্ছে ফেইসবুকেও। এমন অবস্থায় বুলেটিন-এর প্রতিদ্বন্দ্বীতা যে কঠিন হবে তা নিয়ে কোনো সন্দেহ নেই- উল্লেখ করা হয়েছে প্রতিবেদনটিতে।

বর্তমানে বুলেটিন অ্যাপটি সীমিত পরিসরে পরীক্ষামূলকভাবে চালানো হচ্ছে। যুক্তরাষ্ট্রের ন্যাশভিল আর অকল্যান্ডে এই পরীক্ষা চালানো হবে।