ওয়ানপ্লাস সাইটে ক্রেডিট কার্ড জালিয়াতি

ক্রেডিট কার্ড জালিয়াতির ঘটনা তদন্ত করছে ওয়ানপ্লাস।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2018, 05:27 PM
Updated : 17 Jan 2018, 05:27 PM

স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠানটির অনেক গ্রাহক দাবি করেছেন- ওয়ানপ্লাস-এর অনলাইন শপে ক্রেডিট কার্ড ব্যবহারের পর তাদের কার্ড নাম্বার চুরি করা হয়েছে।

গ্রাহকের এমন দাবিই খতিয়ে দেখছে ওয়ানপ্লাস। তদন্ত চলাকালীন ক্রেডিট কার্ড লেনদেন বন্ধ রাখা হয়েছে বলে প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

ওয়ানপ্লাস-এর গ্রাহক সেবা সাইটে বিষয়টি নিয়ে অভিযোগ করেন এক গ্রাহক। এতে বলা হয়, তাদের সাইটে অনলাইন কেনাকাটার পর তিনি জালিয়াতির শিকার হয়েছেন।

পরবর্তীতে ওই বার্তায় অনেক গ্রাহক মন্তব্য করেছেন যে, তারাও একই ধরনের অভিজ্ঞতার মুখে পড়েছেন।

ওয়ানপ্লাস-এর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, সরাসরি ওয়ানপ্লাস ডটনেট সাইট থেকে ফোন কিনেছেন এমন একজন গ্রাহকই অভিযোগ জানিয়েছেন।

“এটি একটি গুরুত্বপূর্ণ বিষয় এবং আমরা এটি তদন্ত করছি”-- বলেছে ওয়ানপ্লাস।

গ্রাহক সেবা সাইটের এক জরিপে ২০০ জনের বেশি গ্রাহক একই অভিযোগ করেছেন। জালিয়াতি করে তাদের কাছ থেকে ৫০ থেকে ৩০০০ হাজার মার্কিন ডলার পর্যন্ত হাতিয়ে নেওয়া হয়েছে বলে দাবি করেন গ্রাহকরা।

অনেক ক্ষেত্রে জালিয়াতি ভেবে ব্যাংক ও কার্ড সেবাদাতা প্রতিষ্ঠানগুলোও কিছু লেনদেন আটকে দিয়েছে বলেও প্রতিবেদনে জানানো হয়েছে।

ওয়ানপ্লাস জানায়, তারা নিজেরা কোনো কার্ড লেনদেনের কাজ করে না এবং কোনো তথ্য সংরক্ষণ করে না। যে প্রতিষ্ঠান তাদের জন্য লেনদেন সেবা দেয় ইতোমধ্যে তাদেরকে সব ডেটা পাঠিয়েছে প্রতিষ্ঠানটি।