মার্চে ঢাকায় ‘আইটি প্রফেশনালস মিট-আপ’

বাংলাদেশ ইনোভেশন ফোরামের উদ্যোগে ১০ মার্চ, ২০১৮ তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘আইটি প্রফেশনালস মিট-আপ’। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সন্মেলন কেন্দ্রে আইটি পেশাদারদের নিয়ে এই মিটআপ অনুষ্ঠিত হবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2018, 07:01 AM
Updated : 7 Jan 2018, 07:10 AM

সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত অনুষ্ঠিত ‘আইটি প্রফেশনালস মিট-আপ’-এ দেশের শীর্ষ আইটি পেশাদারসহ এই খাতে দেশের সেরা কর্পোরেট আইকনরা কথা বলবেন। সেমিনারটিতে আইওটি, ডেটা সায়েন্স, প্রোগ্রামিং, থিম ডেভলপমেন্ট, অ্যাফিলিয়েট মার্কেটিং, ডিজিটাল মার্কেটিংসহ স্থানীয় এবং আন্তর্জাতিক বাজারে আইটি পেশাদারদের চাকরীর বাজার ও চাকরিতে সফল হওয়ার বিভিন্ন দিক নিয়ে উপস্থিত বক্তারা কথা বলবেন।

এছাড়া বাংলাদেশে আইটি শিল্পের বর্তমান অবস্থা এবং বিশ্বের প্রযুক্তি উন্নয়নের সঙ্গে বাংলাদেশের ধারাবাহিকতা নিয়ে সম্মেলনে কথা বলবেন আইটি বিশেষজ্ঞরা। উন্নত দেশগুলোর সঙ্গে তাল মিলিয়ে নতুন প্রযুক্তির বিকাশ ও বাংলাদেশে তার বাস্তবায়নের সম্ভাবনা নিয়েও আলোচনা হবে এতে।

বাংলাদেশ ইনোভেশন ফোরাম- এর প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, বাংলাদেশের তথ্য প্রযুক্তিতে তরুণ প্রজন্মের ভূমিকা অনস্বীকার্য। তরুণ প্রজন্মের এগিয়ে আসা এবং সম্ভাবনার বিভিন্ন বিষয় নিয়ে বিজনেস ইনোভেশন সামিটের আয়োজনে থাকছে ‘আইটি প্রফেশনালস মিটআপ’। আমরা চেষ্টা করবো এই মিটআপ-এর মাধ্যমে অংশগ্রহণকারীদের মাঝে বর্তমান বাংলাদেশে আইটি শিল্পের অবস্থান এবং আইটি প্রফেশনে কীভাবে নিজেকে আরও সুদৃঢ় অবস্থানে নিয়ে যাওয়া যায় তা নিয়ে আলোচনা করার।

বিজনেস ইনোভেশন সামিট-২০১৮ এর অংশ হিসাবে অনুষ্ঠিতব্য আইটি প্রফেশনালস মিটআপ ছাড়াও সামিটে আরও থাকছে বিকাল ৩ টা থেকে রাত ৮ টা পর্যন্ত “বিজনেস কনফারেন্স”এবং “বিজনেস প্ল্যানিং চ্যালেঞ্জ”।