নতুন বছর নিয়ে যা বললেন প্রযুক্তি নেতারা

বিভিন্ন সামাজিক মাধ্যম ব্যবহার করে সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন প্রযুক্তি খাতের শীর্ষ ব্যক্তিরা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2018, 12:34 AM
Updated : 1 Jan 2018, 12:36 AM

ওয়েব জায়ান্ট গুগলের প্রধান নির্বাহী সুন্দার পিচাই এক টুইটে বলেন, “সিডনি’র আতশবাজির অনুষ্ঠান সবসময়ই চমৎকার দেখায়, নতুন বছরে সেখানে থাকাটা আমার ইচ্ছার তালিকায় আছে। ২০১৮ সালে সবার আনন্দ ও সুস্বাস্থ্য কামনা করে শুভেচ্ছা জানাচ্ছি।”

টেক জায়ান্ট অ্যাপল প্রধান নির্বাহী টিম কুক টুইটে বলেন, “বিদায় ২০১৭, হ্যালো ২০১৮! সবচেয়ে সুন্দর বছরটি এখন শুরু হতে যাচ্ছে। সবাইকে হ্যাপি নিউ ইয়ার (হ্যাশট্যাগে)।”

বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেইসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ-এর কাছ থেকে এ নিয়ে কোনো কিছু পাওয়া যায়নি বলে উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে। কিন্তু সামাজিক মাধ্যমটির প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ এ নিয়ে একটি বড় পোস্ট দিয়েছেন। এতে তিনি কীভাবে লাখ লাখ মানুষ নারী ও কিশোরীকে সমঅধিকার আর মর্যাদা নিয়ে কাজ করছেন তাও উল্লেখ করেন। তিনি বলেন, পরিস্থিতি ঠিক করতে মানুষের উচিৎ তাদের অংশের কাজটুকু করা। সেইসঙ্গে “২০১৮ সালে নারীদের আরও উন্নয়ন” কামনা করেন তিনি।

এ খবর প্রকাশের সময় দেখা যায় নতুন বছরের প্রথম দিন বাংলাদেশ সময় বিকাল ৩টা ৫০ মিনিটে একটি ছবি পোস্ট করেছেন জাকারবার্গ। স্ত্রী প্রিসিলা চ্যান-এর সঙ্গে দেওয়া ওই ছবির ক্যাপশনে তিনি লেখেন, “চমৎকার ২০১৮ চলে এসেছে।”

কম্পিউটার ও নেটওয়ার্ক সামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান সিসকো’র প্রধান নির্বাহী চাক রবিনস বলেন, “সব জায়গার সবাইকে বলছি হ্যাপি নিউ ইয়ার-- সবার জন্য একটি শান্তিপূর্ণ ও উন্নতির ২০১৮ দিকে তাকিয়ে আছি।”

ক্লাউড কম্পিউটিং সেবাদাতা প্রতিষ্ঠান সেলসফোর্স-এর প্রধান নির্বাহী মার্ক বেনিওফ এক টুইটে বলেন, “২০১৮ যেন সবার জন্য শান্তি, সুস্বাস্থ্য ও সুখ নিয়ে আসে। হ্যাপি নিউ ইয়ার!”

স্ন্যাপচ্যাট প্রধান নির্বাহী ইভান স্পিগেল এক্ষেত্রে সবার থেকে হয়তো একটু এগিয়েই আছেন। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলস-এ ৪০ লাখ ডলার খরচে পার্টির আয়োজন করেছেন তিনি। সেখানকার একটি অংশ বন্ধ করে দিয়ে লস অ্যাঞ্জেলস লাইভ বিনোদন কমপ্লেক্স-এ প্রতিষ্ঠানের কর্মীদের জন্য এই আয়োজন করেন তিনি। এই আয়োজনের জন্য প্রতিষ্ঠানটি মাইক্রোসফট থিয়েটার আর মাইক্রোসফট স্কয়ারের দিকে মুখ করা সবগুলো ভেনু ভাড়া নেয়। ওই আয়োজনে র‍্যাপার ড্রেইক পারফর্ম করেছেন বলে অনিশ্চিত সূত্রের বরাতে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, “নতুন বছর আগমন সবাই একদল হয়ে উদযাপন করতে আমরা আনন্দিত। আজ রাতের এই অনুষ্ঠানে ইভান ব্যক্তিগতভাবে পৃষ্ঠপোষকতা করছেন।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক