আইফোনে X-এর পর্দা সরবরাহ করছে না এলজি

চলতি বছর মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের আনা সর্বশেষ আইফোন, আইফোন X- এর জন্য কোনো অরগানিক লাইট-এমিটিং ডায়োড বা ওলেড প্যানেল সরবরাহ করেনি এলজি ডিসপ্লে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2017, 12:24 PM
Updated : 29 Dec 2017, 12:34 PM

বৃহস্পতিবার এক নথিতে বিষয়টি নিশ্চিত করেছে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি। আইফোন X-এর জন্য ভবিষ্যতে ওলেড প্যানেল সরবরাহ করা হবে কিনা সে বিষয়ে এখনও সিদ্ধান্ত নেয়নি এলজি-- খবর রয়টার্স-এর।

সম্প্রতি আইফোনের জন্য নতুন ওলেড পর্দা সরবরাহকারী প্রতিষ্ঠানের খোঁজ শুরু করেছে অ্যাপল। উৎপাদন বাড়াতে স্যামসাংয়ের পাশাপাশি অন্য প্রতিষ্ঠানের কাছ থেকে অ্যাপল ওলেড পর্দা নেবে বলে প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ।

চলতি বছরের সেপ্টম্বরে আইফোন ৮ ও ৮ প্লাসের সঙ্গে আইফোন X উন্মোচন করে অ্যাপল। নতুন আইফোন X-এর সামনে প্রায় পুরোটা অংশেই পর্দা রাখা হয়েছে। নতুন পর্দার কোণাগুলো গোলাকার করা হয়েছে। আর ওপরে পর্দার কিছুটা অংশ বাদ দিয়ে বসানো ক্যামেরা, লাইট সেন্সর, ইনফ্রারেড ক্যামেরা-সহ আরও বেশ কিছু সেন্সর।

নতুন এ ডিভাইসটির পর্দার রেজুলিউশানেও পরিবর্তন আনা হয়েছে। ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে সুপার রেটিনা ডিসপ্লে। সামনে পুরোটা পর্দা রাখায় আইফোন টেন থেকে বাদ দেওয়া হয়েছে হোম বাটন।