স্বচালিত প্রযুক্তিতে জোট বাঁধলো এলজি, হিয়ার

স্বচালিত গাড়ি প্রযুক্তির উন্নয়নে ম্যাপিং সেবাদাতা প্রতিষ্ঠান হিয়ার-এর সঙ্গে চুক্তি করেছে এলজি ইলেক্ট্রনিকস।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2017, 06:59 PM
Updated : 27 Dec 2017, 06:59 PM

বুধবার এলজি জানায়, স্বচালিত গাড়ি প্রযুক্তির ‘আরও গভীরে যেতে’ হিয়ার-এর সঙ্গে চুক্তি করেছে তারা-- খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর।

এলজি’র পক্ষ থেকে আরও বলা হয়, বিশ্বজুড়ে প্রায় ১০ কোটি গাড়িতে নেভিগেশন সেবা দেয় হিয়ার, যা এলজি’র জন্য একটি উপযুক্ত অংশীদার।

সাম্প্রতিক সময়ে ‘কানেক্টেড কারস’ প্রযুক্তির দিকে নজর দিয়েছে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি। হিয়ার-এর সঙ্গে চুক্তি এই প্রকল্পকে আরও সামনে এগিয়ে নেবে বলে ধারণা করা হচ্ছে।

রাস্তার চিহ্ন, বাতি এবং অন্যান্য বাধাগুলোকে আলাদা করতে পারে হিয়ার-এর ‘এইচডি লাইভ ম্যাপ’। স্বয়ংক্রিয় গাড়ির জন্য এটি অন্যতম কোর প্রযুক্তি।

এলজি’র পক্ষ থেকে বলা হয়, “যদিও হিয়ার-এর সঙ্গে চুক্তিতে উচ্চমানের ম্যাপিং প্রযুক্তি রয়েছে, আমরা স্বচালিত গাড়ির যোগাযোগ ব্যবস্থায় নতুন মান তৈরি করবো।”

প্রতিষ্ঠানটির দাবি, ২০১৩ সাল থেকে টেলিম্যাটিকস খাতে বিশ্বে শীর্ষ প্রতিষ্ঠান তারাই। গাড়ির অনেকগুলো যোগাযোগ ব্যবস্থাকে একত্রিত করে তাদের ব্যবস্থা।

কয়েক প্রান্তিক ধরে ক্ষতির মধ্যে রয়েছে এলজি’র গাড়ির যন্ত্রাংশ নির্মাতা বিভাগ। চলতি বছরের তৃতীয় প্রান্তিকে এই বিভাগে ২৬ মিলিয়ন মার্কিন ডলারের পরিচালন ক্ষতির হিসাব দেওয়া হয়েছে। কারণ হিসেবে এই খাতে আগ্রাসী বিনিয়োগের কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি।