পিক্সেল ২ এক্সএল-এ শব্দ সমস্যা

বিশেষ একটি অডিও সমস্যা নিয়ে অভিযোগ তুলেছেন পিক্সেল ২ এক্সএল ব্যবহারকারীরা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Dec 2017, 10:58 AM
Updated : 23 Dec 2017, 10:58 AM

মার্কিন টেক জায়ান্ট গুগলের এই স্মার্টফোনের সামনের স্পিকার থেকে ভোঁ ভোঁ ধরনের কম্পনের শব্দ আসছে বলে ব্যবহারকারীরা রেডিট আর গুগল সাপোর্ট ফোরামে অভিযোগ তুলেছেন। ডিভাইস ভলিউম যাই হোক না কেন এই শব্দ শোনা যাচ্ছে আর এর কারণে এই হ্যান্ডসেট দিয়ে কথা বলতেও সমস্যা হচ্ছে বলে অভিযোগে বলা হয়েছে।  

 

চলতি বছর অক্টোবরে পিক্সেল ২ আর পিক্সেল ২ এক্সএল বাজারে আনার পর থেকেই এই অডিও সমস্যা থাকলেও, অ্যান্ড্রয়েডবিষয়ক সংবাদ ও রিভিউ প্রকাশের সাইট অ্যান্ড্রয়েড পুলিশ-এর সদস্যরা সম্প্রতি এটি নিয়ে তাদের অভিজ্ঞতা তুলে ধরেছেন বলে উল্লেখ করা হয়েছে ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন প্রকাশনা বিজনেস ইনসাইডার-এর প্রতিবেদনে।

এ নিয়ে পোস্ট করা এক ভিডিওতে দেখা যায় ইউটিউবে একটি ভিডিও চালানোর সময় ফোনটি থেকে শব্দ হচ্ছে। আরেক ভিডিওতে দেখা যায় ফোন কল করার সময়ও এ ধরনের শব্দ শোনা যাচ্ছে।

 

এই সমস্যা নিয়ে এখনও কোনো সমাধান আসেনি। তবে পিক্সেল ২ এক্সএল ব্যবহারকারীদের এই সমস্যা নিয়ে গুগলের সাপোর্ট ফোরামে অভিযোগ করতে উৎসাহিত করা হয়েছে।

বাজারে আসার পর থেকেই পিএক্সেল ২ আর পিক্সেল ২ এক্সএল স্মার্টফোন দুটিতে হার্ডওয়্যার ও সফটওয়্যারজনিত সমস্যা দেখা যায়। এগুলোর মধ্যে স্পিকার-এর ভলিউমে অসামঞ্জস্য ও ডিভাইসের হেডফোন জ্যাক অ্যাডাপ্টার-এ সমস্যাও রয়েছে।

আরও খবর-