মা ও শিশুদের জন্য নিরাপদ ইন্টারনেট সেমিনার

মা ও শিশুদের নিরাপদ ইন্টারনেট ব্যবহার ও অনলাইন গতিবিধি নিয়ন্ত্রণে রাখার কৌশল সম্পর্কে জানানোর উদ্যোগ নিয়েছে একটি অ্যান্টিভাইরাস নির্মাতা প্রতিষ্ঠান। চলতি ‘মাদার বেবি এন্ড কিডস শো ২০১৭’-তে এই সেমিনারের আয়োজক স্থানীয় প্রতিষ্ঠান রিভ অ্যান্টিভাইরাস।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2017, 04:53 AM
Updated : 21 Dec 2017, 04:53 AM

‘ইন্টারনেট সেফটি ফর কিডস’ শীর্ষক এই সেমিনারটি ২২ ডিসেম্বর বিকাল ৪টায় রাজধানীর কুড়িল ৩০০ ফিট সংলগ্ন বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে উদ্যোক্তা প্রতিষ্ঠানটি।

সেমিনারে অংশ নিতে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে http://mbkshow.com/ticket/index.php ঠিকানায়।

সেমিনারে রিভ অ্যান্টিভাইরাসের সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞরা কম্পিউটার ও মোবাইল ফোনের প্রাথমিক নিরাপত্তা, শিশুদের জন্য নিরাপদ ইন্টারনেট নিশ্চিত করা এবং তা ঘরে/বাইরে যেকোনো জায়গা থেকে সার্বক্ষণিক নজরে রাখা ও নিয়ন্ত্রণ করার উপায় নিয়ে আলোচনা করবেন।

এ প্রসঙ্গে রিভ অ্যান্টিভাইরাসের সিইও সঞ্জিত চ্যাটার্জি বলেন, “সন্তান ইন্টারনেটে কী করছে – এটা এখন সব অভিভাবকেরই দুশ্চিন্তা। সচেতন বাবা-মায়েদের অনেকেই আমাদের কাছে জানতে চান ঘরে ব্যবহৃত কম্পিউটারে সেন্সরশিপ আরোপের কোনো ব্যবস্থা আছে কি না? আর বাইরে থাকাকালে কীভাবে জানবেন সন্তান চোখের আড়ালে কী করছে? এসব জিজ্ঞাসার সমাধান নিয়েই আমাদের সাইবার সিকিউরিটি এক্সপার্টরা সেমিনারে আলোচনা করবেন।”

সুপারমম ও বসুন্ধরা ডায়াপ্যান্টের পৃষ্ঠপোষকতায় ২১ থেকে ২৩ ডিসেম্বর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হচ্ছে ‘মাদার বেবি এন্ড কিডস শো ২০১৭’। এই আয়োজনেই সেমিনারটির উদ্যোগ নিয়েছে রিভ।