কেমব্রিজে পাঁচ বছরের লাইসেন্স পেলো উবার

পাঁচ বছর ব্যবসায় পরিচালনার জন্য যুক্তরাজ্যের কেমব্রিজে লাইসেন্স পেয়েছে অ্যাপভিত্তিক রাইউ শেয়ারিং প্রতিষ্ঠান উবার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2017, 03:14 PM
Updated : 19 Dec 2017, 03:14 PM

অন্যদিকে, বর্তমানে প্রতিষ্ঠানটি ইউরোপে তাদের সবচেয়ে বড় বাজার লন্ডনে ব্যবসায় চালুর জন্য লড়াই করছে। চলতি বছর সেপ্টেম্বরে লন্ডন কর্তৃপক্ষ উবারের সঙ্গে তাদের লাইসেন্স আর নবায়ন করছে না বলে খবর বের হয়।

সোমবার কেমব্রিজ-এর স্থানীয় কর্মকর্তারা মার্কিন প্রতিষ্ঠানটিকে বলেন, প্রতিষ্ঠানটি আরও পাঁচ বছর শহরটিতে ব্যবসা চালাতে পারবে।  শহরের কাউন্সিলর গেরি বার্ড বলেন, “আমরা উবার-কে একটি উপযুক্ত ও সঠিক প্রতিষ্ঠান হিসেবে বিবেচনা করছি।”

এক বিবৃতিতে যুক্তরাজ্যে উবার-এর হেড অফ সিটিজ ফ্রেড জোন্স কেমব্রিজ-এর এমন পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন বলে রয়টার্স-এর প্রতিবেদনে উল্লেখ করা হয়। তিনি বলেন, “কেমব্রিজের লোকেরা উবার ব্যবহার অব্যাহত রাখতে পারায় আমরা আনন্দিত। নিবন্ধিত চালক আর যাত্রী, উভয়ের জন্য আরও বেশি পছন্দ ও নিয়ন্ত্রণ এনে দেয়।

লন্ডনে উবারের লাইসেন্স বাতিলের সময় লন্ডনের মেয়র সাদিক খান লন্ডোনের পরিবহন নিয়ন্ত্রক সংস্থা ট্রান্সপোর্ট অথরিটির সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেন, লন্ডনবাসীর জন্য ঝুঁকি তৈরি হলে উবারকে ফের লাইসেন্স দেওয়া হবে ভুল সিদ্ধান্ত। নিয়ন্ত্রক সংস্থাটি বলছে, উবারের কর্পোরেট দায়িত্বশীলতাসহ বিভিন্ন ক্ষেত্রে বড় ধরনের ঘাটতি রয়েছে, যা নাগরিকদের জন্য নিরাপত্তা ঝুঁকি তৈরি করতে পারে। 

সে সময় কর্মীদেরকে ইমেইলে উবার প্রধান দারা খোসরোশাহি বলেন, “তিনি লন্ডনের অবস্থা নিয়ে হতাশ এবং উবারকে নিয়ে লন্ডন যা বলেছে তা সত্য বলে তিনি বিশ্বাস করেন না।”

আরও খবর