স্মার্টফোনেই কেনাকাটা পছন্দ মার্কিনীদের

স্মার্টফোনেই অনলাইন কেনাকাটা পছন্দ করেন মার্কিন নাগরিকরা, প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ব্যবসায় বাণিজ্যবিষয়ক মার্কিন প্রকাশনা বিজনেস ইনসাইডার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2017, 01:25 PM
Updated : 19 Dec 2017, 01:25 PM

স্মার্টফোনে কেনাকাটা অনেকেরই বিরক্তির কারণ। মোবাইলের ছোট পর্দায় পণ্য ভালো করে যাচাই করতে পারেন না গ্রাহক। আর যে ওয়েবসাইটগুলো স্মার্টফোনের জন্য ভালো নকশা করা নয় সেগুলোতে কেনাকাটা আরও কষ্টকর। কিন্তু মার্কিনীদের মধ্যেই এই অভ্যাসটি বেশি দেখা গেছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

বাজার বিশ্লেষণা প্রতিষ্ঠান কমস্কোর-এর তথ্যানুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে অনলাইন কেনাকাটায় যে পরিমাণ অর্থ ব্যয় করা হয় তার এক চতুর্থাংশ আসে স্মার্টফোন থেকে।

নির্দিষ্ট ধরনের কিছু পণ্যই স্মার্টফোন থেকে বেশি কেনা হয়। অনলাইনে ব্যয়কৃত অর্থের অর্ধেক ব্যয় করা হয় ভিডিও গেইমস, মিউজিক এবং সিনেমায়। এগুলো ডিজিটাল পণ্য হওয়ায় অনলাইন থেকে কেনার বিষয়টি তেমন আশ্চর্যজনক নয়। কিন্তু এর পাশাপাশি অলঙ্কার এবং খেলনাও মোবাইল ফোন থেকে কিনতে অভ্যস্ত মার্কিনীরা।

বিজনেস ইনসাইডার-এর প্রতিবেদনে এমনটাও বলা হয়েছে কিছু পণ্য অনলাইন থেকে কিনতে তেমন স্বাচ্ছন্দ্যবোধ করেন না গ্রাহক। এর মধ্যে ইলেক্ট্রনিক পণ্য সবচেয়ে কম জনপ্রিয়।