তিন প্রতিষ্ঠানকে কিনলো গো-জ্যাক

আর্থিক প্রযুক্তি ব্যবসায়ের তিন প্রতিষ্ঠানকে কিনেছে ইন্দোনেশীয় প্রতিষ্ঠান গো-জ্যাক।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2017, 11:27 AM
Updated : 15 Dec 2017, 11:27 AM

রাইড শেয়ারিং ব্যবসায় থেকে আর্থিক সেবা ও অন্যান্য খাতে নিজেদের ব্যবসায়ের পরিসর বৃদ্ধি করছে প্রতিষ্ঠানটি। এরই মধ্যে এই ক্রয়ের খবর এলো। 

শুক্রবার গো-জ্যাক এক বিবৃতিতে বলে, প্রতিষ্ঠানটি অফলাইনে লেনদেন সেবাদাতা প্রতিষ্ঠান কারতুকু, অনলাইন লেনদেন সেবাদাতা প্রতিষ্ঠান মিডট্রান্স, অর্থ জমা ও ধারের নেটওয়ার্ক ম্যাপান-কে কিনে নিয়েছে।

প্রতিষ্ঠানগুলোকে কিনতে গো-জ্যাককে কী পরিমাণ অর্থ গুণতে হয়েছে তা প্রকাশ করা হয়নি বলে রয়টার্স-এর প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।  

গো-জ্যাক প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী নাদিম মাকারিম বলেন, এই ক্রয়চুক্তিগুলো “লাখ লাখ ইন্দোনেশিয়ানের আর্থিক অন্তর্ভূক্তি ত্বরান্বিত করবে ও পুরো দেশের উৎপাদনশীলতা বাড়াবে।”

দক্ষিণপূর্ব এশিয়ার রাইড শেয়ারিং বাজারে মার্কিন প্রতিষ্ঠান উবার আর সিঙ্গাপুরভিত্তিক প্রতিষ্ঠান গ্র্যাব-এর সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করছে গো-জ্যাক।

বাংলাদেশে উবারের ব্যবসায় থাকলেও, গো-জ্যাক এর কোনো ব্যবসায় নেই। তবে সম্প্রতি এক প্রতিবেদনে জানা যায়, বাংলাদেশের অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠান পাঠাও-এ ২০ লাখ ডলার বিনিয়োগ করেছে গো-জ্যাক।

গো-জ্যাক-এর পাঠানো বিবৃতিতে আরও বলা হয়, বর্তমানে তাদের সাপ্তাহিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা দেড় কোটি আর প্রতিষ্ঠানটি মাসে ১০ কোটি লেনদেন সম্পন্ন করছে।

আরও খবর-