২০ মিনিটে উবার ভাড়া ১৪৪০০ ডলার

কানাডার টরোন্টো-তে ২০ মিনিটের এক রাইড থেকে ১৪৪০০ মার্কিন ডলার ভাড়া নিয়েছে অ্যাপভিত্তিক গাড়ি সেবাদাতা প্রতিষ্ঠান উবার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2017, 08:18 AM
Updated : 13 Dec 2017, 08:18 AM

চলতি বছরের ৮ ডিসেম্বর উবার এক্স ডাকেন হিশাম সালামা নামের এক যাত্রী, যার সম্ভাব্য ভাড়া হওয়ার কথা ২০ মার্কিন ডলার। কিন্তু গন্তব্যস্থলে পৌঁছানোর পর ওই ব্যক্তিকে ভাড়া দেখানো হয় ১৮৫১৮.৫০ কানাডিয়ান ডলার, বলা হয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট সিনেট-এর প্রতিবেদনে।

সালামা বলেন, “২০ মিনিট পর আমি যখন আমার বন্ধুর সঙ্গে ছিলাম তখন মনে হয় আমার ক্রেডিট কার্ড চেক করা উচিত যে সব ঠিক আছে কিনা। সেটা ঠিক ছিল না ভাড়া তখনও অমিমাংসিত দেখাচ্ছিল।”

তিনি উবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হন। পরেরদিন তাকে কল করে এক উবার প্রতিনিধি বলেন তাকে যে ভাড়া দেখানো হয়েছে তা সঠিক।

সালামা-কে একটি বার্তাও দেওয়া হয় উবারের পক্ষ থেকে। এতে বলা হয়, “আপনার যাত্রা শুরু এবং শেষের অবস্থান অনুযায়ী এই ভাড়া সঠিক।”

এ ঘটনার পর সালামা তার বন্ধুদের সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরতে বলেন। পর সালামা-কে ১৫০ মার্কিন ডলার ফেরত দেয় উবার। কিন্তু ১৪৪০০ মার্কিন ডলারের বদলে ১৫০ ডলার খুবই নগণ্য।

পরবর্তীতে সালামা’র বন্ধু এমিলি কেনার্ড ৯ ডিসেম্বর টুইট করেন যে, তার বন্ধুকে টরোন্টোতে ২০ মিনিটের যাত্রায় ১৮৫১৮.৫০ ক্যানাডিয়ান ডলার ভাড়া দিতে হয়েছে।

এরপর তার পক্ষ থেকে অনেক মানুষ উবারের কাছে যান। সামাজিক মাধ্যমে বিষয়টি ছড়িয়ে পড়ার পর ভুল বুঝতে পারে উবার এবং ভাড়ার পুরো অর্থ ফেরত দেওয়া হয়।

উবারের এক মুখপাত্র বলেন, “এখানে একটি ত্রুটি ছিল এবং আমরা পুরো অর্থ ফেরত দিয়েছি। আমরা ওই যাত্রীর অভিজ্ঞতার জন্য ক্ষমা চাচ্ছি। এমন ঘটনা যাতে আর না ঘটে তা নিশ্চিত করতে আমরা ব্যবস্থা নিচ্ছি এবং কেনো এমন ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখছি।”