গ্যালাক্সি নোট ৮ বিক্রি করছে মাইক্রোসফট

অনলাইন স্টোরে স্যামসাং গ্যালাক্সি নোট ৮ বিক্রি শুরু করেছে মাইক্রোসফট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2017, 07:10 AM
Updated : 26 Nov 2017, 07:10 AM

সাধারণ গ্যালাক্সি নোট ৮-এর চেয়ে কিছুটা ভিন্নতা রয়েছে মাইক্রোসফট স্টোরের ডিভাইসগুলোতে। মাইক্রোসফট-এর ভার্চুয়াল অ্যাসিস্টেন্ট কর্টানা, ওয়ার্ড, এক্সেল, ওয়াননোট এবং আউটলুক ইনস্টল করা থাকবে এই ডিভাইসগুলোতে, বলা হয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে।

এর পাশাপাশি গ্যালাক্সি নোট ৮-এর এই সংস্করণে মাইক্রোসফট লঞ্চারও ইনস্টল করা থাকবে।

অ্যান্ড্রয়েডবিষয়ক খবরের সাইট অ্যান্ড্রয়েড অথরিটি’র প্রতিবেদনে বলা হয়, “আগের সপ্তাহে রেজার ফোন এবং স্যামসাং গ্যালাক্সি এস৮ এবং এস৮ প্লাসও বিক্রি শুরু করেছে মাইক্রোসফট। ডিভাইসগুলোর মূল্যও ১৫০ মার্কিন ডলার কমানো হয়েছে।”

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসরের সঙ্গে ৬ জিবি র‍্যাম ব্যবহার করা হয়েছে গ্যালাক্সি নোট ৮-এ। তবে, এবার ব্যাটারি নিয়ে বাড়তি সতর্কতার জন্য এতে ছোট ব্যাটারি ব্যবহার করেছে স্যামসাং। নোট ৮-এর ব্যাটারি রাখা হয়েছে ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ার ক্ষমতার।

এর পাশাপাশি স্মার্টফোনটিতে প্রথমবারের মতো ডুয়াল ক্যামেরা যোগ করা হয়েছে। আর নোট সিরিজের সিগনেচার ফিচার এস পেন স্টাইলাসও রয়েছে এতে। নোট ৮ স্টাইলাইসের জন্য নতুন কিছু ফিচারও আনা হয়েছে।

বর্তমানে ট্যাবলেট ও ল্যাপটপ রয়েছে মাইক্রোসফট-এর। ‘সারফেইস ফোন’ নামে নতুন একটি স্মার্টফোন নিয়েও কাজ করছে প্রতিষ্ঠানটি।

মাইক্রোসফট প্রধান সাত্যিয়া নাদেলা ইতোমধ্যেই নিশ্চিত করেছেন যে, “মাইক্রোসফট আরও বেশি ফোন তৈরি করবে, কিন্তু ফোনগুলো বর্তমান ধাঁচের হবে না।”