এইচপিই ছাড়ছেন প্রধান নির্বাহী হুইটম্যান

২০১৮ সালে ফেব্রুয়ারিতে পদ থেকে অব্যাহতি নিতে যাচ্ছেন মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান হিউলেট প্যাকার্ড এন্টারপ্রাইজ (এইচপিই)-এর প্রধান নির্বাহী মেগ হুইটম্যান।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2017, 04:18 PM
Updated : 23 Nov 2017, 04:18 PM

মঙ্গলবার সিলিকন ভ্যালির অন্যতম শীর্ষ এই কর্মকর্তার এমন ঘোষণায় হতবাক হয়েছে ওয়াল স্ট্রিট। আর এর প্রেক্ষিতে বুধবার প্রতিষ্ঠানটির শেয়ারমূল্য ছয় শতাংশ পড়ে যায় বলে রয়টার্স-এর প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

হুইটম্যান চলে যাওয়ার সময় এ দায়িত্ব প্রতিষ্ঠানটির পুরোনো সহকর্মী অ্যান্টোনিও নেরি’র কাছে হস্তান্তর করবেন। 

হুইটম্যান উবারের প্রধান নির্বাহী হিসেবে যোগ দিচ্ছেন বলে খবর বের হয় চলতি বছরের মাঝামাঝি। এরপর এসব খবর উড়িয়ে দিয়ে তিনি বলেন, তিনি এইচপিই-এর প্রতি অঙ্গীকারবদ্ধ আর এই প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী হিসেবে থাকারই পরিকল্পনা করছেন।

সে সময় তিনি এক টুইটে বলেন, “এইচপিই-তে আমাদের এখনও অনেক কিছু করার আছে আর আমি অন্য কোথাও যাচ্ছি না। উবারের প্রধান নির্বাহী মেগ হুইটম্যান হবে না।”

বুধবার মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’কে তিনি বলেন, উবারের সঙ্গে আলোচনা তার এইচপিই ছাড়ার সিদ্ধান্তের কোনো কারণ নয়, ‘একদমই না’।

কম্পিউটার প্রকৌশলী নেরি প্রতিষ্ঠানটিতে দুই দশকেরও বেশি সময় ধরে কাজ করছেন, বর্তমানে তিনি এইচপিই’র ভাইস প্রেসিডেন্ট হিসেবে কর্মরত। সাম্প্রতিক মাসগুলোতে তার সামনে আসা কাজের পরিমান বেড়ে যাওয়ায় তিনি যে এই দায়িত্ব নিচ্ছেন তা অবাক করা নয় বলে মন্তব্য করেছেন বিশ্লেষণা প্রতিষ্ঠান মরগ্যান স্ট্যানলি’র বিশ্লেষক ক্যাটি হাবার্টি।