ঠাণ্ডায় কাজ করবে না আইফোন X-এর পর্দা!

ঠাণ্ডা আবহাওয়ায় আইফোন X-এর টাচ সাময়িকভাবে কাজ করা বন্ধ করে দিতে পারে- এমন সমস্যার কথা স্বীকার করেছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল। সেইসঙ্গে এই সমস্যা সমাধানে একটি সফটওয়্যার আপডেট আনার পরিকল্পনাও করেছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2017, 03:45 PM
Updated : 10 Nov 2017, 03:45 PM

বৃহস্পতিবার অ্যাপলবিষয়ক সংবাদ সাইট ৯টু৫ম্যাক-এর এক প্রতিবেদনে বলা হয়, “আইফোন X-এর এই ‘কোল্ডগেইট’ সমস্যা শূন্য ডিগ্রির কাছাকাছি তাপমাত্রায় হবে বলে ধারণা করা হচ্ছে।”

চলতি সপ্তাহের আগের সপ্তাহে কিছু আইফোন X ব্যবহারকারী অভিযোগ করেন তাদের ফোনের পর্দা শীতল তাপমাত্রায় কাজ করছে না, বলা হয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে। 

অ্যাপলের পক্ষ থেকে বলা হয়, “কিছু নির্দিষ্ট অবস্থায় যদি পরিবেশের তাপমাত্রা হঠাৎ পড়ে যায়, আইফোন X সাময়িকভাবে ব্যবহারকারীর দেওয়া ইনপুটে সাড়া দিতে অক্ষম হয়ে যায়।”

এটি ডিভাইসটির হার্ডওয়্যারজনিত কোনো সমস্যা নয় বলে ধারণা অ্যাপলের। তাই আসন্ন সফটওয়্যার আপডেটে এই সমস্যা সমাধান করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

কবে নাগাদ ‘কোল্ডগেইট’ ত্রুটি সমাধান হবে তা নিয়ে নির্দিষ্ট কোনো সময়সীমা দেয়নি অ্যাপল। তবে, আইওএস ১১.২-তেই এর সমাধান থাকবে বলে আশা করা হচ্ছে। বর্তমানে এই সংস্করণের বেটা নিয়ে পরীক্ষা চালচ্ছে তারা।