পিক্সেল ২-এর ত্রুটি সারাতে সফটওয়্যার আপডেট

পিক্সেল ২-এর ক্লিকিং সাউন্ড সারাতে সফটওয়্যার আপডেট আনতে যাচ্ছে গুগল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2017, 10:15 AM
Updated : 27 Oct 2017, 10:15 AM

আগের সপ্তাহেই বাজারে এসেছে গুগলের নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস পিক্সেল ২ ও পিক্সেল ২ এক্সএল। এর মধ্যে কিছু ডিভাইসে ক্ষীণ ক্লিকিং সাউন্ড শোনা যাচ্ছে বলে অভিযোগ করেছেন বেশ কয়েকজন গ্রাহক, বলা হয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ-এর প্রতিবেদনে।

শুধু ক্লিকিং সাউন্ড নয় উচ্চ মাত্রার শব্দও শোনা যাচ্ছে কিছু ডিভাইসে। এই ত্রুটি সারাতেই সফটওয়্যার আপডেট আনতে যাচ্ছে নির্মাতা প্রতিষ্ঠান গুগল।

পিক্সেল ইউজার কমিউনিটি ফোরামের এক ব্যবস্থাপক বলেন, “কিছু সংখ্যক পিক্সেল ২ ডিভাইসের ক্লিকিং সাউন্ড সারাতে আমরা সফটওয়্যার আপডেট আনছি। সামনের কয়েক সপ্তাহের মধ্যে আপডেটটি উন্মুক্ত করা হবে।”

“ক্লিকিংয়ের এই শব্দ ডিভাইসের কার্যকরিতায় কোনো প্রভাব ফেলবে না। কিন্তু এই শব্দ যদি আপনার কাছে বিরক্তিকর মনে হয় তাহলে আপনি কিছু সময়ের জন্য এনএফসি বন্ধ করে রাখতে পারেন,” যোগ করেন তিনি।

আগের সপ্তাহ থেকেই এই ত্রুটির ব্যাপারে অভিযোগ করতে শুরু করেন গ্রাহক। তখন মার্কিন ওয়েব জায়ান্ট প্রতিষ্ঠানটি জানায়, তারা বিষয়টির তদন্ত করছে।

শুধু বিরক্তিকর শব্দ নয়, পিক্সেল ২-এর পর্দা নিয়েও অভিযোগ রয়েছে গ্রাহকের। এর আগে পিক্সেল ২ এক্সএল স্মার্টফোনে ‘স্ক্রিন বার্ন-ইন’ সমস্যা খুঁজে পেয়েছেন যাচাইকারী দল।

কোনো ইলেকট্রনিক ডিসপ্লেতে পিক্সেলের অনিয়মিত ব্যবহারের কারণে ডিসপ্লে’র কোনো অংশ স্থায়ীভাবে বিবর্ণ হয়ে গেলে এই সমস্যাকে স্ক্রিন বার্ন-ইন ডাকা হয়।

পর্দার এই ত্রুটি সারাতেও আরেকটি আপডেট আনার লক্ষ্যে কাজ করছে গুগল।