নতুন লাইভ ভিডিও ফিচার ইনস্টাগ্রামে

কয়েক সপ্তাহ ধরে পরীক্ষা চালানোর পর ফেইসবুক মালিকানাধীন ফটো-শেয়ারিং প্লাটফর্ম ইনস্টাগ্রাম নতুন ফিচার চালু করেছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা একজন বন্ধুর সঙ্গে সরাসরি ভিডিও সম্প্রচার করতে পারবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2017, 11:13 AM
Updated : 25 Oct 2017, 11:13 AM

মঙ্গলবার এক ব্লগ পোস্টে ইনস্টাগ্রাম-এর পক্ষ থেকে বলা হয়, “এখন থেকে আমরা একজন বন্ধুর সঙ্গে ‘লাইভে’ যাওয়ার মতো মজার কিছু শুরু করছি। এখন থেকে আপনারা একসঙ্গে সরাসরি সম্প্রচারে যেতে পারবেন।”

আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়, নতুন এই ফিচার ব্যবহার করতে ব্যবহারকারীদের ইনস্টাগ্রামের নিচে ডান পাশে থাকা নতুন আইকন চাপতে হবে আর ‘অ্যাড’ ক্লিক করে বর্তমানে দেখছেন এমন যে কাউকে আমন্ত্রণ জানানো হবে।

একবার কেউ যোগ দিলে, “আপনি দেখবেন আপনার স্ক্রিন দুই ভাগ হয়ে গেছে আর আপনার ডান পাশে আপনার বন্ধু চলে আসবেন”- মন্তব্য ইনস্টাগ্রাম-এর।

যে কোনো সময় ব্যবহারকারী তাদের অতিথিকে সরিয়ে দিয়ে অন্য আরেকজনকে যুক্ত করতে পারবেন। সেইসঙ্গে নিজের ইচ্ছা হলে বেরও হয়ে যেতে পারবেন।

ব্যবহারকারী ফলো করছেন এমন কেউ তার কোনো বন্ধুর সঙ্গে সরাসরি ভিডিওতে গেলে, ব্যবহারকারী ওই দুইজনের প্রতিনিধিত্ব করা দুটি বৃত্তকে একত্র হয়ে থাকতে দেখবেন।

ব্লগে বলা হয়, ব্যবহারকারী তাতে চেপে তা দেখতে ও লাইক-কমেন্ট করতে পারবেন।

২০১৬ সালের নভেম্ভরে ইনস্টাগ্রাম সরাসরি ভিডিও শুরু করার পর লাখ লাখ মানুষ তাদের বন্ধু আর ফলোয়ারদের সঙ্গে যুক্ত হতে এটি ব্যবহার করেছেন।