নতুন স্মার্টফোন আনছে এইচটিসি

নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মোচন করতে যাচ্ছে এইচটিসি। ২ নভেম্বর অনুষ্ঠিতব্য এক ইভেন্টের আমন্ত্রণপত্র পাঠিয়েছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2017, 03:04 PM
Updated : 17 Oct 2017, 03:04 PM

এই ইভেন্টে নতুন দুইটি ডিভাইস উন্মোচন করবে স্মার্টফোন নির্মাতা তাইওয়ানিজ প্রতিষ্ঠানটি। ধারণা করা হচ্ছে ডিভাইসগুলো দিয়ে গুগল, অ্যাপল ও স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলোর সঙ্গে প্রতিযোগিতায় নামবে তারা, বলা হয়েছে ব্যবসায় বাণিজ্যবিষয়ক প্রকাশনা বিজনেস ইনসাইডার-এর প্রতিবেদনে।

উদ্বোধন অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে বড় আকারে ইংরেজি ‘ইউ’ অক্ষরের নকশা দেখা গেছে। বলা হচ্ছে অনুষ্ঠানটিতে ইউ সিরিজের স্মার্টফোনই উন্মোচন করবে তাইওয়ানিজ প্রতিষ্ঠানটি।

বর্তমানে ইউ সিরিজের তিনটি স্মার্টফোন রয়েছে প্রতিষ্ঠানটির, ইউ প্লে, ইউ আল্ট্রা ও ইউ ১১। ইউ ১১ স্মার্টফোনে প্রথমবারের মতো নিংড়ানো ফিচার আনে এইচটিসি। কিন্তু বাজারে টিকতে পারেনি সেটি। এবার এইচটিসি’র মতো নিংড়ানো ফিচার আনা হয়েছে গুগল পিক্সেল ২-তে।

বলা হচ্ছে নতুন ডিভাইসে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর ব্যবহার করবে এইচটিসি। এর সঙ্গে ৪জিবি বা ৬জিবি র‍্যামের পাশাপাশি ৬৪জিবি ও ১২৮ জিবি স্টোরেজ থাকবে এতে। আর পেছনে ১২ মেগাপিক্সেল ক্যামেরা রাখা হতে পারে ডিভাইসটিতে। এছাড়া আইপি৬৭ সার্টিফাইয়েড পানি ও ধূলা নিরোধী করা হবে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি।

নতুন ডিভাইসগুলোর মূল্য কতো হতে পারে বা ডিভাইসটি কবে নাগাদ বাজারে আসবে তা নিয়ে এখনও কোনো তথ্য পাওয়া যায়নি। তবে ধারণা করা হচ্ছে গুগল পিক্সেল ২ এক্সএল, স্যামসাং গ্যালাক্সি নোট ৮ ও আইফোন X-এর কাছাকাছি মূল্য হবে এটির।