আসছে এয়ারবিএনবি ব্র্যান্ডের বাড়ি

রিয়াল এস্টেট প্রতিষ্ঠান নিউগার্ড ডেভেলাপমেন্ট গ্রুপ-এর সঙ্গে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় নিজস্ব ব্র্যান্ডের বাড়ি চালু করছে অনলাইনে হোম শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠান এয়ারবিএনবি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2017, 08:01 AM
Updated : 16 Oct 2017, 08:01 AM

মার্কিন প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে বলা হয়েছে, এই বাড়িগুলোর নাম দেওয়া হবে ‘নিডো পাওয়ার্ড বাই এয়ারবিএনবি’। তিনশ’ ইউনিটের এই বাড়ি বানাবে নিউগার্ড, মালিকানাও থাকবে তাদের হাতেই।

২০১৮ সালে চালু হতে যাওয়া এ বাড়িতে কোনো চাবি ছাড়াই প্রবেশের সুবিধা থাকবে। সেই সঙ্গে বসবাসকারীদের জন্য থাকবে নিরাপদ স্টোরেজ ব্যবস্থা। বসবাসকারীরা এয়ারবিএনবি’র মাধ্যমে প্রতিবছর তাদের বাসা ১৮০ দিন পর্যন্ত ‘সাবলেট’ দিতে পারবেন।

যারা তাদের বাসা শেয়ার করার জন্য ভাড়া দিতে চাইবেন, তারা একটি অ্যাপের মাধ্যমে বুকিং ব্যবস্থাপনা করতে পারবেন। স্বল্পমেয়াদী ভাড়ার ক্ষেত্রে নিউ গার্ড ভাড়ার অর্থের ২৫ শতাংশ রাখবে, এয়ারবিএনবি রাখবে তিন শতাংশ আর বাকিটা ওই বাসার মালিকের হাতে যাবে।

এয়ারবিএনবি বলেছে এই প্রকল্প তাদের ‘দীর্ঘমেয়াদী কৌশলের’ সঙ্গে মিলে যায়।

এদিকে নিউগার্ড বলেছে, তারা সামনের দুই বছরের মধ্যে এয়ারবিএনবি ব্র্যান্ডের দুই হাজার ইউনিট বাসা বানানোর পরিকল্পনা করেছে। বর্তমানে তারা এয়ারবিএনবি’র সঙ্গে আরও পাঁচটি বাড়ি বানানো নিয়ে কাজ করছে।