কয়েকশ’ কর্মীকে ছাঁটাই করলো টেসলা

চলতি সপ্তাহে কয়েকশ’ কর্মীকে চাকরিচ্যূত করেছে টেসলা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2017, 11:58 AM
Updated : 14 Oct 2017, 11:58 AM

শুক্রবার প্রতিষ্ঠানের এক সাবেক কর্মী রয়টার্স-কে জানান, সহযোগী, দল নেতা এবং সুপারভাইজারসহ প্রায় ৪০০ কর্মীকে চাকরিচ্যূত করা হয়েছে।

বৈদ্যুতিক গাড়ি নির্মাতা মার্কিন প্রতিষ্ঠানটির এক বিবৃতিতে বলা হয়, প্রতিষ্ঠানের বার্ষিক পর্যালোচনার ওপর ভিত্তি করেই কর্মীদের ছাঁটাই করা হয়েছে। তবে, এতে সংখ্যা উল্লেখ করেনি প্রতিষ্ঠানটি।

চাকরিচ্যূত টেসলা’র সাবেক কর্মী বলেন, “সহযোগী থেকে শুরু করে দল নেতা পর্যন্ত প্রায় ৪০০ জন কর্মী রয়েছেন। আমরা জানিনা এটি কতদূর পর্যন্ত যাবে।”

টেসলা’র পক্ষ থেকে দাবি করা হয়, কর্মীদের কর্মকাণ্ডের ভিত্তিতেই তাদেরকে চাকরিচ্যূত করা হয়েছে। কিন্তু নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মী বলেন, তার নিজের কোনো খারাপ রেকর্ড না থাকা সত্ত্বেও তাকে সরানো হয়েছে। প্রতিষ্ঠানের উৎপাদন লাইনে কাজ করতেন তিনি।

চলতি মাসের শুরুতে টেসলা’র পক্ষ থেকে বলা হয়, তারা উৎপাদন জটিলতার মধ্য দিয়ে যাচ্ছে। ফলে পরিকল্পনা অনুযায়ী মডেল ৩ গাড়ির উৎপাদন শেষ করতে পারছে না তারা।

এ যাবত ২২০টি মডেল ৩ সেডান সরবরাহ করেছে টেসলা। আর তৃতীয় প্রান্তিকে এই মডেলের ২৬০টি গাড়ি উৎপাদন করেছে প্রতিষ্ঠান। চলতি বছরের জুলাইতে মডেল ৩-এর উৎপাদন শুরু করে টেসলা।

কিছুটা স্বস্তা মডেল ৩-এর মূল্য শুরু হয়েছে ৩৫ হাজার মার্কিন ডলার থেকে।