যৌন হয়রানি: বরখাস্ত অ্যামাজন স্টুডিও প্রধান

যৌন হয়রানির দায়ে বরখাস্ত হয়েছেন অ্যামাজনের এন্টারটেইনমেন্ট স্টুডিও প্রধান রয় প্রাইস।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2017, 10:28 AM
Updated : 13 Oct 2017, 10:28 AM

২০১৫ সালে ইসা হ্যাকেট নামের এক প্রযোজককে যৌন হয়রানির দায়ে তাকে বরখাস্ত করা হয়েছে বলে প্রতিবেদনে জানায় ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস।

বৃহস্পতিবার অ্যামাজনের মুখপাত্র ক্রেইগ বারমান বলেন, “রয় প্রাইস-কে ছুটিতে পাঠানো হয়েছে, যা তাৎক্ষণিকভাবে কার্যকর হয়।” তিনি এর বিস্তারিত ব্যাখা দেননি বলে প্রতিবেদনে জানায় ওয়াল স্ট্রিট জার্নাল।

‘দ্য ম্যান ইন দ্য হাই ক্যাসল’ নামের টিভি শো’র প্রযোজক ও অনুষ্ঠানটির লেখক ফিলিপ কে. ডিক-এর মেয়ে ইসা হ্যাকেট। প্রাইস তাকে নিয়ে যৌন হয়রানিমূলক মন্তব্য করেছেন বলে অভিযোগ করেন হ্যাকেট।

দুই বছর আগে ট্যাক্সিতে ও স্যান ডিয়েগোতে প্রতিষ্ঠানের পার্টিতে কমিক-কনে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার হলিউড রিপোর্টার-এর এক প্রতিবেদনে প্রাইস-এর বিরুদ্ধে অভিযোগের বিষয়টি নিয়ে মুখ খোলেন হ্যাকেট। ঘটনার পরপরই অ্যামাজন নির্বাহীর কাছে হয়রানির বিষয়টি জানানো হয় বলে দাবী করেছেন তিনি।

হলিউড রিপোর্টার-কে অ্যামাজন জানায়, “আমাদের কর্মীদের আচরণ নিয়ে কোনো প্রশ্ন উঠলে আমরা তা গুরুত্বের সঙ্গে বিবেচনা করি। আমরা আশা করি মানুষ তাদের জন্য উচ্চ মান তৈরি করবে।”

সিনেমা প্রযোজক হার্ভে ওয়েইনস্টেইনের সঙ্গে ঘনিষ্ঠ ব্যবসায়িক সম্পর্কের কারণেও সমালোচনা হচ্ছে প্রাইসকে নিয়ে। অনেক অভিনেত্রীর সঙ্গে একই ধরনের বেশ কিছু অভিযোগ রয়েছে ওয়েইনস্টেইনের বিরুদ্ধে।