ব্যাটারি ফুলে আবারও ভাগ নতুন আইফোন

চীনে একটি ফুলে উঠা ব্যাটারি থেকে আইফোন শব্দ করে খুলে যাওয়ার ঘটনা ঘটেছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2017, 06:20 AM
Updated : 7 Oct 2017, 06:20 AM

বিশ্বের সবচেয়ে বড় স্মার্টফোন বাজারে মার্কিন টেক জায়ান্টটি যখন তাদের মন্দা অবস্থা থেকে উঠে আসতে চাচ্ছে, ঠিক এমন সময় এই ঘটনা ঘটলো বলে উল্লেখ করা হয়েছে রয়টার্স-এর প্রতিবেদনে।

সম্প্রতি তাইওয়ান আর জাপানেও একই ধরনের খবর পাওয়া গেছে। আইফোন ৮ প্লাস-এর ব্যাটারি ফুলে ডিভাইসের কেসিং খুলে যাওয়ার এই বিষয়টি নিয়ে ইতোমধ্যেই তদন্ত শুরু করেছে অ্যাপল।

বৃহস্পতিবার চীনের রাষ্ট্রীয় গণমাধ্যম পেপার-এর লিও নামের এক আইফোন ব্যবহারকারীর উদ্ধৃতি দেওয়া হয়। তিনি বলেন,তার নতুন কেনা আইফোন ৮ প্লাস তার কাছে আসার পর ৫ অক্টোবর এটি শব্দ করে খুলে যায়। এতে কোনো ধরনের উত্তপ্ত হওয়া বা বিস্ফোরণের চিহ্ন ছিল না।

গণমাধ্যমটিকে লিও বলেন, তিনি অনলাইন কেনাবেচার প্লাটফর্ম জেডডি ডটকম থেকে এই আইফোন কিনেছিলেন। তিনি এই স্মার্টফোনটি চার্জ দেননি আর তা খুচরা বিক্রেতা প্রতিষ্ঠানের কাছে ফেরত দিয়েছেন বলেও উল্লেখ করেন। লিও’র তোলা ওই আইফোনের ছবি দেখানো হয়েছে পেপার-এর ওয়েবসাইটে। এতে দেখা যায়, একটি আইফোন ৮ প্লাস-এর সিম কার্ড ট্রে’র পাশ দিয়ে এটি দুই ভাগ হয়ে গেছে আর এর ফলে আইফোনটির ভেতরের অভ্যন্তরীণ যন্ত্রাংশগুলো দেখা যাচ্ছিল।

অ্যাপলের একজন মুখপাত্র বলেন, প্রতিষ্ঠানটি এ ঘটনা খতিয়ে দেখছে। এ ছাড়া আর কোনো মন্তব্য করতে অস্বীকৃতি প্রকাশ করেন তিনি।

কম দামে উন্নত ফিচারযুক্ত স্মার্টফোন বিক্রেতা চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে আর অপ্পো’র সঙ্গে দেশটির বাজারে প্রতিদ্বন্দ্বীতা করতে হচ্ছে অ্যাপলকে।