আপডেটে বাগ সরলো অ্যাপল ওয়াচের

উন্মোচনের পরপরই বাগের শিকার হয়েছে অ্যাপলের নতুন স্মার্টওয়াচ অ্যাপল ওয়াচ সিরিজ ৩। নতুন সফটওয়্যার আপডেটে এই ত্রুটি সারানোর অঙ্গীকার করেছে মার্কিন প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2017, 10:29 AM
Updated : 5 Oct 2017, 10:29 AM

নতুন অ্যাপল ওয়াচের জন্য ওয়াচওএস ৪.০.১ ফার্মওয়্যার উন্মুক্ত করেছে অ্যাপল। এই আপডেটে আগের ত্রুটি সারানো হয়েছে বলে দাবি করেছে প্রতিষ্ঠানটি, বলা হয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট সিনেট-এর প্রতিবেদনে।

অ্যাপলের পক্ষ থেকে বলা হয়, “বিরল কিছু ক্ষেত্রে অ্যাপল ওয়াচ অবিশ্বস্ত ওয়াইফাই নেটওয়ার্কে যুক্ত হচ্ছিল। যেগুলো কফি শপ এবং হোটেলের মতো পাবলিক সেখানে নেটওয়ার্কে প্রবেশ করার আগেই গ্রাহকদের ওয়েব পেইজে নিয়ে যাওয়া হচ্ছিল। এই ত্রুটিগুলো ঠিক করা হয়েছে।”

এর আগে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ-এ সমালোচকরা জানিয়েছেন, অ্যাপল ওয়াচ সিরিজ ৩-তে লক্ষ্য করার মতো সংযোগ ত্রুটি রয়েছে। নতুন স্মার্টওয়াচ সেলুলার নেটওয়ার্কে যুক্ত হওয়ার পরিবর্তে অপরিচিত ওয়াইফাই নেটওয়ার্কে সংযুক্ত হওয়ার চেষ্টা করে বলে জানিয়েছেন তারা।

পরবর্তীতে এই ত্রুটির বিষয়টি স্বীকার করে অ্যাপল।

প্রতিষ্ঠানের এক মুখপাত্র বলেন, “আমরা দেখেছি অ্যাপল ওয়াচ সিরিজ ৩ সংযোগ ছাড়াই অবিশ্বস্ত ওয়াইফাই নেটওয়ার্কে যুক্ত হতে চায়। সে সময় এটি স্মার্টওয়াচকে সেলুলার ডেটা ব্যবহার করা থেকে বিরত রাখে।”

তিনি আরও বলেন, “আমরা পরবর্তী সফটওয়্যার আপডেটে এই ত্রুটি সারানোর জন্য কাজ করছি।”

১২ সেপ্টেম্বর অ্যাপল ইভেন্টে অ্যাপল ওয়াচ সিরিজ ৩ উন্মোচন করা হয়।

নতুন ওয়াচের একটি সংস্করণে এলটিই সংযোগ যোগ করেছে প্রতিষ্ঠানটি। ফলে অ্যাপল ওয়াচটি সব সময় আইফোনের সঙ্গে সংযুক্ত করার প্রয়োজন পড়বে না। আর এতে সরাসরি অ্যাপল মিউজিক স্ট্রিম করতে পারবেন গ্রাহক।

এর মাধ্যমে ১৯৪০ সালের কমিক বইয়ের প্রযুক্তির প্রতিফলন করেছে অ্যাপল। ‘ডিক ট্রেসি’ কমিক কাহিনিতে একজন গোয়েন্দার চরিত্র রয়েছে। ১৯৪৬ সালে মন্দ লোকদের ঘায়েল করতে নিয়োজিত এই কমিক চরিত্রটি বাহুবন্ধনী থেকে কল করতে পারতেন। এবার নতুন অ্যাপল ওয়াচেও সে সুবিধা যোগ করা হয়েছে, বলে প্রতিবেদনে জানায় রয়টার্স।