উবারে রেটিং কম কেন? জানবেন যাত্রীরা

চালক আর যাত্রী উভয়পক্ষের ক্ষেত্রে একে অপরের রেটিং করার সুযোগ রয়েছে অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবা উবারে। এখন থেকে কোনো যাত্রী রেটিং কম পেলে, চালক তাকে কেন কম রেটিং দিলেন সে কারণও জানতে পারবেন। 

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2017, 05:05 AM
Updated : 28 Sept 2017, 05:06 AM

মঙ্গলবার উবার নতুন একটি ফিচার চালু করে। এই ফিচার চালকরা কেন যাত্রীদের চার বার তার কম রেটিং দিয়েছে তা জানাবে বলে প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে উল্লেখ করা হয়।

ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন সাইট বিজনেস ইনসাইডার-এর প্রতিবেদনে বলা হয়, আগে থেকেই দিয়ে রাখা একটি তালিকা থেকে রেটিং কম দেওয়ার কারণ বাছাই করে নিতে পারবেন চালকরা। এই তালিকায় থাকা কারণগুলো হচ্ছে, অপেক্ষা করানো, ধৈর্য্য কম, যাত্রীর সংখ্যা, নতুন কোনো পথে যেতে যাওয়া বা অন্যকিছু।

যদি এক মাসের মধ্যে কোনো যাত্রী দুইবার একই কারণের কম রেটিং পান, তবে অ্যাপটি থেকে তার মোট রেটিং কমে যাচ্ছে বলে সতর্ক করা হবে। নতুন এই ফিচার যাত্রীদের মোট রেটিং বাড়াতে সহায়তা করবে, এই রেটিং যাত্রীদের রাইড পাওয়া সহজ করতে কাজে লাগে।

উবারের ‘১৮০ ডেইস অফ চেইঞ্জ’ নামের প্রকল্পের অংশ হিসেবে এই ফিচার আনা হয়েছে। উবারের পক্ষ থেকে বলা হয়, তারা অর্থপূর্ণ পরিবর্তন’ আনবে,  যেগুলো নতুন প্রকল্পের অংশ হিসেবে ছয় মাসেরও বেশি সময় ধরে যাত্রীরা চেয়ে আসছেন।