অ্যাপল ওয়াচে এলটিই বিভ্রাট

এলটিই সংযোগে বিভ্রাট দেখা দিয়েছে অ্যাপলের নতুন সিরিজ ৩ স্মার্টওয়াচে। ত্রুটি সারাতে কাজ করছে মার্কিন প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2017, 08:55 AM
Updated : 21 Sept 2017, 08:55 AM

ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার থেকে নতুন স্মার্টওয়াচের সরবরাহ শুরু হবে বলে তারিখ ঘোষণা করেছিল অ্যাপল। ত্রুটির কারণে এই তারিখ পেছানো হবে কিনা সে বিষয়ে এখনো কোনো ঘোষণা দেয়নি প্রতিষ্ঠানটি।

প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ-এ সমালোচকরা জানিয়েছেন, অ্যাপল ওয়াচ সিরিজ ৩-তে লক্ষ্য করার মতো সংযোগ ত্রুটি রয়েছে। নতুন স্মার্টওয়াচ সেলুলার নেটওয়ার্কে যুক্ত হওয়ার পরিবর্তে অপরিচিত ওয়াইফাই নেটওয়ার্কে সংযুক্ত হওয়ার চেষ্টা করে বলে জানিয়েছেন তারা।

পরবর্তীতে এই ত্রুটির বিষয়টি স্বীকার করেছে অ্যাপল।

প্রতিষ্ঠানের এক মুখপাত্র বলেন, “আমরা দেখেছি অ্যাপল ওয়াচ সিরিজ ৩ সংযোগ ছাড়াই অবিশ্বস্ত ওয়াইফাই নেটওয়ার্কে যুক্ত হতে চায়। সে সময় এটি স্মার্টওয়াচকে সেলুলার ব্যবহার করা থেকে বিরত রাখে।”

তিনি আরও বলেন, “আমরা পরবর্তী সফটওয়্যার আপডেটে এই ত্রুটি সারানোর জন্য কাজ করছি।”

১২ সেপ্টেম্বর অ্যাপল ইভেন্টে অ্যাপল ওয়াচ সিরিজ ৩ উন্মোচন করা হয়।

নতুন ওয়াচের অন্তত একটি সংস্করণে এলটিই সংযোগ যোগ করেছে প্রতিষ্ঠানটি। ফলে অ্যাপল ওয়াচটি সব সময় আইফোনের সঙ্গে সংযুক্ত করার প্রয়োজন পড়বে না। আর এতে সরাসরি অ্যাপল মিউজিক স্ট্রিম করতে পারবেন গ্রাহক।

এর মাধ্যমে ১৯৪০ সালের কমিক বইয়ের প্রযুক্তির প্রতিফলন করেছে অ্যাপল। ‘ডিক ট্রেসি’ কমিক কাহিনিতে একজন গোয়েন্দার চরিত্র রয়েছে। ১৯৪৬ সালে এই কমিক চরিত্রটি মন্দ লোকদের ঘায়েল করতে বাহুবন্ধনী থেকে কল করতে পারতেন। এবার নতুন অ্যাপল ওয়াচেও সে সুবিধা যোগ করা হয়েছে, বলে প্রতিবেদনে জানিয়েছে রয়টার্স।