নতুন অ্যাপল ওয়াচে এলটিই সংযোগ

অ্যাপলের নতুন স্মার্টওয়াচে যোগ হচ্ছে এলটিই সংযোগ, এমন গুজব আগেই শোনা গিয়েছিল। এবার ফাঁস হওয়া আইওএস ১১ থেকেও তেমন ধারণা পোক্ত হচ্ছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2017, 12:36 PM
Updated : 10 Sept 2017, 12:36 PM

নতুন অ্যাপল ওয়াচের অন্তত একটি সংস্করণে এলটিই সংযোগ যোগ করবে মার্কিন টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি। ফলে অ্যাপল ওয়াচটি সব সময় আইফোনের সঙ্গে সংযুক্ত করার প্রয়োজন পড়বে না, বলা হয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ-এর প্রতিবেদনে।

অ্যাপল ওয়াচের ফাঁস হওয়া একটি স্ক্রিনশটে দেখা গেছে পর্দার ওপর দিকে বাম কোণায় এলটিই সিগনাল দেখানো হচ্ছে। সরসরি স্মার্টওয়াচে এলটিই সংযোগ থাকায় ব্যবহারকারী ফোন পকেট থেকে বের না করেই মিউজিক স্ট্রিম বা কল ধরতে পারবেন।

অ্যাপলবিষয়ক খবরের সাইট ৯টু৫ম্যাক জানায় নতুন এলটিই অ্যাপল ওয়াচে গ্রাহক তার বর্তমান ফোন নাম্বারই ব্যবহার করতে পারবেন। ফলে একই নাম্বার দিয়ে আইফোন বা অ্যাপল ওয়াচ থেকে কল করা বা ধরা যাবে।

মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানগুলো নতুন ডিভাইসের জন্য ভিন্ন নাম্বার ব্যবহার করে থাকে। আইপ্যাডের মতো ডিভাইস যেগুলোতে ডেটা ব্যবহার করা হয় সে ক্ষেত্রেও নতুন নাম্বার দিয়ে থাকে প্রতিষ্ঠানগুলো। অ্যাপলের নতুন পদক্ষেপে তাই নতুন ব্যবস্থা আনতে হবে মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানগুলোকে।

৯টু৫ ম্যাক আরও জানায় নতুন এলটিই অ্যাপল ওয়াচে লাল ক্রাউন ব্যবহার করা হতে পারে।

দুই বছর আগে যখন প্রথম অ্যাপল ওয়াচ উন্মোচন করা হয় সে সময়ও প্রতিষ্ঠান প্রধান টিম কুক-কে অ্যাপল স্টোরে একটি লাল ক্রাউনের অ্যাপল ওয়াচ পরীক্ষা করতে দেখা গেছে। কিন্তু পরবর্তীতে এটি বাজারে দেখা যায়নি।