মোবাইল ওয়েবে এলো ইনস্টাগ্রাম স্টোরিজ

ব্যবহারকারীদের এখন থেকে নিজেদের সবচেয়ে ‘জনপ্রিয়’ ফিচার ‘স্টোরিজ’ মোবাইল ওয়েব আর ডেস্কটপ- দুই মাধ্যম থেকেই দেখার সুযোগ দেবে ইনস্টাগ্রাম।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2017, 03:00 PM
Updated : 2 Sept 2017, 03:00 PM

প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চ-এর প্রতিবেদনে বলা হয়, “শুরুতে এই ফিচার ডেস্কটপ আর মোবাইল ওয়েবে ব্যবহারকারীদের শুধুই তাদের বন্ধু আর তারা যাদের ফলো করেন তাদের পোস্ট করা ইনস্টাগ্রাম স্টোরিজ দেখতে পাবেন। কিন্তু কয়েক মাস পর ওয়েব সংস্করণ আপনাকে স্টোরিজ-এ পোস্টও করতে দেবে।”

এক ব্লগ পোস্টে ফেইসবুক মালিকানাধীন ফটো শেয়ারিং অ্যাপটির পক্ষ থেকে বলা হয়, “ইনস্টাগ্রাম অভিজ্ঞতায় স্টোরিজ খুব দ্রুত একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে। কোনো মূহুর্তে বন্ধুরা কী করছেন তা দেখতে প্রতিদিন ২৫ কোটিরও বেশি মানুষ এটি ব্যবহার করেন”। 

ইনস্টাগ্রাম স্টোরিজ-এর বৃদ্ধির ধাক্কায় প্রতিদ্বন্দ্বী ফটো শেয়ারিং অ্যাপ স্ন্যাপচ্যাট ২০১৭ সালের দ্বিতীয় প্রান্তিকে মাত্র ৭০ লাখ দৈনিক সক্রিয় ব্যবহারকারী যোগ করতে পেরেছে, বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে। ২০১৬ সালের এ প্রান্তিকে অংকটা ১৪ কোটি ৩০ লাখ ছিল, এবার এটি ১৭ কোটি ৩০ লাখ হয়।

অন্যদিকে, ইনস্টাগ্রাম স্টোরিজ পেয়েছে ২৫ কোটি মাসিক সক্রিয় ব্যবহারকারী। বর্তমানে বিশ্বব্যাপী এই অ্যাপটির ব্যবহারকারীর সংখ্যা প্রায় ৭০ কোটি।