জাকারবার্গের ঘরে দ্বিতীয় কন্যা সন্তান 

পৃথিবীতে এল মার্ক জাকারবার্গ-প্রিসিলা চ্যান এর দ্বিতীয় কন্যা সন্তান। নবজাতকের নাম দেওয়া হয়েছে অগাস্ট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2017, 11:33 AM
Updated : 29 August 2017, 11:33 AM

মার্ক জাকারবার্গ ও তার স্ত্রী প্রিসিলা চ্যান অগাস্ট-কে স্বাগত জানাতে তার উদ্দেশ্যে একটি খোলা চিঠি লিখেছেন। জাকারবার্গ-এর নিজের ফেইসবুক অ্যাকাউন্ট থেকে ২৮ অগাস্ট রাত ১০টা ৪০মিনিটে ওই চিঠি পোস্ট করা হয়।

চিঠির শুরুতে হলা হয়, “প্রিয় অগাস্ট, এই পৃথিবীতে তোমাকে স্বাগতম! তুমি বড় হয়ে কী হও তা দেখতে তোমার মা আর আমি উদগ্রীব হয়ে আছি।”

প্রথম সন্তান ম্যাক্স-এর জন্মের পর লেখা চিঠির কথা উল্লেখ করে তিনি বলেন, “তোমার বোনের জন্মের পর, আমরা সে আর এখন তুমি যে বিশ্বে বেড়ে উঠবে তা নিয়ে আমরা কী আশা করি সে বিষয়ে চিঠি লিখেছিলাম। একটি বিশ্ব যেখানে ভালো শিক্ষা ব্যবস্থা, কম রোগ, শক্তিশালী সম্প্রদায় আর বৃহত্তর সমতা থাকবে। আমরা লিখেছিলাম যে বিজ্ঞান আর প্রযুক্তি উন্নয়নের মাধ্যমে তোমাদের প্রজন্মের আমাদের চেয়ে অনেক ভালোভাবে জীবনযাপন করা উচিৎ, আর এটি করতে আমাদের কর্তব্য পালন করা আমাদের দায়িত্ব। যদিও খবরের শিরোনামগুলো মাঝে মধ্যে ভুলগুলোর দিকেই নজর দেয়, তাও আমরা বিশ্বাস করি ইতিবাচক রীতিগুলোরই জয় হবে। আমরা তোমাদের প্রজন্ম আর ভবিষ্যৎ নিয়ে আশাবাদী।”

অগাস্ট-এর উদ্দেশ্যে তারা আরও বলেন, “কিন্তু বেড়ে উঠার বিষয়ে না লিখে, আমরা শৈশব নিয়ে বলতে চাই। পৃথিবী একটি সংকটপূর্ণ জায়গা হয়ে উঠতে পারে। এ কারণে বাইরে যাওয়া আর খেলাধূলা করা গুরুত্বপূর্ণ।”

“বড় হওয়ার পর তুমি ব্যস্ত হয়ে পড়বে, আমি আশা করি তুমি এখনই সব ফুলের ঘ্রাণ নেওয়ার সময়টুকু নেবে আর তোমার ইচ্ছামতো সেগুলোর পাপড়ি তোমার পাত্রে রাখবে।” 

শৈশব নিয়ে তারা আরও বলেন, “শৈশব চমৎকার। তুমি একবারই শিশু হতে পারবে, তাই এই সময়টা ভবিষ্যৎ নিয়ে খুব বেশি চিন্তা করে নষ্ট কোরো না।”

সবশেষ এতে বলা হয়, “অগাস্ট, আমরা তোমাকে অনেক বেশি ভালোবাসি আর তোমাকে নিয়ে এই অ্যাডভেঞ্চারে যেতে আমরা উদগ্রীব হয়ে আছি।”