এবার ‘এয়ারপডস’ আনছে গুগল

অ্যাপল এয়ারপডস-এর মতো এবার নিজস্ব ওয়্যারলেস হেডফোন আনছে গুগল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2017, 03:05 PM
Updated : 23 August 2017, 03:05 PM

গুগলের এয়ারপডস তৈরির বিষয়টি সম্প্রতি খুঁজে বের করেছে গুগলবিষয়ক খবরের সাইট ৯টু৫গুগল। গুগল অ্যাপ্লিকেশনের মধ্যে লুকানো কোড থেকে এটি বের করেছে প্রতিষ্ঠানটি।

কোডের মধ্যে ‘বিস্টো’ নামের একটি পণ্যে বলা হয়, “আপনার হেডফোনে গুগল অ্যাসিস্টেন্ট রয়েছে। একে প্রশ্ন করুন। একে কাজ করতে বলুন। এটি আপনার নিজের ব্যক্তিগত গুগল, যা সবসময় সাহায্য করতে প্রস্তুত।”

মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে বলা হয়, গুগল আন্ড্রয়েডের অংশীদার প্রতিষ্ঠানগুলো তাদের নিজস্ব সংস্করণের স্মার্ট হেডফোন বানাতে পারবে।

অ্যাপলের তারবিহীন এয়ারপডস এতটাই জনপ্রিয়তা পেয়েছে যে উন্মোচনের পর থেকে এটি খুঁজে পাওয়াটাই দুঃসাধ্য। তবে, সম্প্রতি কিছু বিক্রেতার কাছে ডিভাইসটির মজুদ বাড়তে দেখা গেছে।

অ্যাপল এয়ারপডস এমনভাবে নকশা করা হয়েছে, যাতে এটি ব্যবহার করা না হলে কেইস থেকে চার্জ নিতে থাকে। এতে অ্যাপলের ভয়েস অ্যাসিস্টেন্ট সেবা সিরি যুক্ত থাকায় এর মাধ্যমে গ্রাহক আইফোন বের করা ছাড়াই কমান্ড দিতে পারেন।

ধারণা করা হচ্ছে এই বসন্তে একটি ইভেন্ট আয়োজন করবে গুগল। এই অনুষ্ঠানে গুগলের নতুন পিক্সেল স্মার্টফোন উন্মোচন করা হতে পারে। এছাড়া অন্যান্য গুজব সত্য হলে এর পাশাপাশি গুগল ক্রোমবুক ও ছোট গুগল হোম স্পিকার উন্মোচন করতে পারে প্রতিষ্ঠানটি।

এ ব্যাপারে জানতে সিএনবিসি’র পক্ষ থেকে গুগলের এক মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করেননি।