ফেইসবুকে এসওএস: তিন ঘণ্টায় উদ্ধার

সুইমিং পুলে আটকে যাওয়া এক নারীকে উদ্ধার করেছে ফেইসবুকের একটি গ্রুপ। গেল সপ্তাহে সামাজিক মাধ্যমে সহায়তা চাওয়ার পর ওই নারীকে উদ্ধার করা হয়।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2017, 12:08 PM
Updated : 20 August 2017, 12:08 PM

মার্কিন দৈনিক নিউ ইয়র্ক ডেইল নিউজ-এর প্রতিবেদনে বলা হয়, লেসলি কান নামের ৬১ বছর বয়সী ওই নারী তার বাড়ির পেছনের সুইমিং পুলে ছিলেন। সাঁতার কাটা শেষে উঠার আগে পুলে থাকা মইটি ভেঙ্গে যায়। পুল থেকে উঠে আসার আর কোনো উপায় ছিল না বলে আইএএনএস-এর প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

স্তন ক্যান্সার থেকে বেঁচে আসা কান তিন ঘণ্টা যাবত পুল থেকে উঠে আসার লড়াই করেন। এরপর তিনি কোনোভাবে পুলের পাশে থাকা তার আইপ্যাডটি হাতে নিতে সক্ষম হন।

আইপ্যাড হাতে পাওয়ার পর তিনি ফেইসবুকে লগইন করেন ও ‘এপিং স্কোয়াকস’ নামের একটি গ্রুপ পেইজে জরুরী ‘এসওএস’ বার্তা পোস্ট করেন। কান বলেন, “আমি দ্রুত মানুষের দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছিলাম।”

কয়েক মিনিটের মাধ্যমে ভার্চুয়াল যোগাযোগ মাধ্যমের সম্প্রদায় থেকে সাড়া চলে আসে। কান-এর এক প্রতিবেশী এই পোস্ট পড়ার পর দ্রুত তার কাছে যান।

কান বলেন, “আমি তার বন্ধুসুলভ চেহারা দেখে খুবই খুশি হয়েছিলাম। তারপর আমি তাকে ভেতরে গিয়ে টুলবক্স নিয়ে আসতে বলি। তারপর পুলিশ আসে আর এরপর পুলিশ দেখে আরেকজন প্রতিবেশী এগিয়ে আসেন।”

উদ্ধার হওয়ার পর ফেইসবুক পেইজটিতে পোস্ট দিয়ে ৩৯৮১ জন সদস্যকে সহায়তা পাওয়ার বিষয়ে জানান তিনি।