শেষ পর্যায়ের পরীক্ষায় অ্যাপল ওয়াচ ‘সিরিজ ৩’

শীঘ্রই নতুন ‘সিরিজ ৩’ স্মার্টওয়াচ উন্মোচন করবে অ্যাপল, এমন গুজব শোনা যাচ্ছে বেশ কিছুদিন ধরেই। এবার সে গুজবকে আরও কিছুটা পোক্ত করে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়েছে নতুন অ্যাপল ওয়াচের শেষ পর্যায়ের পরীক্ষা চালাচ্ছে মার্কিন টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2017, 08:56 AM
Updated : 20 August 2017, 08:56 AM

নতুন অ্যাপল ওয়াচ ‘সিরিজ ৩’ উৎপাদনের জন্য প্রস্তুত হচ্ছে তাইওয়ানিজ প্রযুক্তি প্রতিষ্ঠান কুয়ান্টা কম্পিউটার। মার্কিন টেক জায়ান্ট প্রতিষ্ঠানটির সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোর একটি হচ্ছে কোয়ান্টা কম্পিউটার।

বাহ্যিক থেকে দেখতে বর্তমান অ্যাপল ওয়াচের মতো মনে হলেও এর কিছু মডেলে যোগ হতে পারে এলটিই সংযোগ। ফলে আইফোনের আওতায় না থাকলেও এতে অনেক কাজই করা যাবে।

বর্তমানে অ্যাপল ওয়াচ থেকে বার্তা পাঠাতে, দিক নির্দেশনা পেতে এবং মিউজিক স্ট্রিম করতে তা আইফোনের সঙ্গে যুক্ত করতে হয়। নতুন সংস্করণে আইফোন ছাড়াই এ কাজগুলো করা যাবে।

অ্যাপল ওয়াচের নতুন সংস্করণের জন্য এলটিই মডেম সরবরাহ করবে ইনটেল কর্পোরেশন। এছাড়া ইতোমধ্যেই এর জন্য মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপের মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কথা বলতে শুরু করেছে মার্কিন টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি।

ধারণা করা হচ্ছে চলতি বছরের শেষ দিকেই ‘সিরিজ ৩’ উন্মোচন করবে অ্যাপল। ইতোমধ্যেই কোয়ান্টা কম্পিউটার এর শেষ পর্যায়ের পরীক্ষা শুরু করেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে চীনা দৈনিক ইকোনোমিক ডেইলি।

আগের মতোই ৩৮ মিলিমিটার ও ৪২ মিলিমিটার দুইটি আকারে উন্মোচন করা হতে পারে নতুন অ্যাপল ওয়াচ।