অ্যাসোসিও অ্যাওয়ার্ড পেল চার দেশি প্রতিষ্ঠান

‘২০১৭ অ্যাসোসিও অ্যাওয়ার্ড’ এ ভূষিত হয়েছে বাংলাদেশের চারটি প্রতিষ্ঠান।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2017, 07:29 PM
Updated : 16 August 2017, 07:29 PM

১৪ অগাস্ট এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় ভূ-অঞ্চলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) শিল্পের শীর্ষ সংগঠন এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (অ্যাসোসিও) সেক্রেটারিয়েট থেকে প্রেরিত এক চিঠির বরাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে অ্যাওয়ার্ড প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)।

বিসিএস-এর পক্ষ থেকে বলা হয়, তিনটি খাতে দেশের চারটি প্রতিষ্ঠান এই অ্যাওয়ার্ড পেয়েছে। ‘অ্যাসোসিও আউটস্ট্যান্ডিং আইসিটি কোম্পানি অ্যাওয়ার্ড’ খাতে ‘আমরা হোল্ডিংস লিমিটেড - উই স্মার্ট সলিউশন’, ‘অ্যাসোসিও ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ খাতে ‘বাংলাদেশ পোস্ট অফিস’ এবং ‘অ্যাসোসিও এডুকেশন অ্যাওয়ার্ড’ খাতে যৌথভাবে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ও বেসিস ইনস্টিটিউট অফ টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম) পুরস্কার বিজয়ী হয়েছে।

চলতি বছর নির্দিষ্ট তারিখের মধ্যে বাংলাদেশ থেকে বিভিন্ন খাতে একাধিক প্রতিষ্ঠানকে মনোনীত করার পর বিসিএস অ্যাসোসিও অ্যাওয়ার্ড প্রাপ্তির জন্য প্রস্তাব প্রেরণ করে। এর উপর ভিত্তি করেই উপরোক্ত তিনটি খাতে বাংলাদেশের চারটি প্রতিষ্ঠানকে অ্যাওয়ার্ডে ভূষিত করা হয়েছে।

২০১০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিগত বছরগুলোতে বাংলাদেশের সরকারি-বেসরকারি অনেক প্রতিষ্ঠানকে অ্যাসোসিও অ্যাওয়ার্ডে ভূষিত করা হয়েছে, তবে সংখ্যার দিক থেকে এবারই সর্বোচ্চ। প্রতিবছর অ্যাসোসিও‘র প্রধান বার্ষিক অনুষ্ঠান- ‘অ্যাসোসিও আইসিটি সামিট’ অয়োজনের সময় বিভিন্ন খাতে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

১০ – ১৩ সেপ্টেম্বর চারদিনব্যাপী এ বছর তাইওয়ানের তাইপে-তে ‘অ্যাসোসিও আইসিটি সামিট’ অনুষ্ঠিত হবে। ১২ সেপ্টেম্বর অ্যাসোসিও অ্যাওয়ার্ড অনুষ্ঠানে এই পদক দেওয়া হবে।