প্রত্যাশা মেটেনি স্ন্যাপ-এর

২০১৭ সালের দ্বিতীয় প্রান্তিকে প্রত্যাশা মেটাতে ব্যর্থ হয়েছে ফটো শেয়ারিং অ্যাপ স্ন্যাপচ্যাট-এর মালিক প্রতিষ্ঠান স্ন্যাপ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2017, 11:49 AM
Updated : 11 August 2017, 11:49 AM

বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেইসবুক মালিকানাধীন ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম-এর ধাক্কায় এই প্রান্তিকে স্ন্যাপচ্যাট মাত্র ৭০ লাখ দৈনিক সক্রিয় ব্যবহারকারী যোগ করতে সক্ষম হয়েছে, বলা হয় আইএএনএস-এর প্রতিবেদনে।

৩০ জুন শেষ হওয়া প্রান্তিকটিতে স্ন্যাপ ৪৪ কোটি ৩০ লাখ ডলার লোকসানের মুখোমুখি হয়েছে। প্রতিষ্ঠানটির মোট আয় হয়েছে ১৮ কোটি ১০ লাখ ডলার, যদিও পূর্বাভাসে আয়ের অংকটা ১৮ কোটি ৬০ লাখ ডলার প্রত্যাশা করা হয়েছিল।

এই আর্থিক প্রতিবেদন প্রকাশের পর স্ন্যাপের শেয়ারমূল্য ১৪ শতাংশ পড়ে যায়। প্রতিবেদন প্রকাশের পর স্ন্যাপ প্রধান নির্বাহী ইভান স্পিগেল বিশ্লেষকদের বলেন, “আমরা দীর্ঘমেয়াদে স্ন্যাপের সাফল্য আসবে বলে গভীরভাবে বিশ্বাস করি।” সেইসঙ্গে প্রতিষ্ঠানটি ‘উন্নতি করছে’ বলেও যোগ করেন তিনি। 

২০১৬ সালের একই প্রান্তিকের তুলনায় প্রতিষ্ঠানটি দৈনিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ১৪ কোটি ৩০ লাখ থেকে বেড়ে ১৭ কোটি ৩০ লাখ ডলার হয়েছে, এ হিসাবে বৃদ্ধি হয়েছে ২১ শতাংশ।

অন্যদিকে, প্রতিদ্বন্দ্বী ইনস্টাগ্রামের পকেটে জমা হয়েছে ২৫ কোটি মাসিক সক্রিয় ব্যবহারকারী। বর্তমানে বিশ্বব্যাপী ইনস্টাগ্রামের ব্যবহারকারীর সংখ্যা ৭০ কোটি।