মডেল ৩ সরবরাহে টেসলা

মডেল ৩ গাড়ির সরবরাহ শুরু করেছে টেসলা। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ফ্রেমন্ট-এ প্রতিষ্ঠানের হাজারো কর্মীর সামনে এক অনুষ্ঠানে প্রথম ৩০টি মডেল ৩ গাড়ি গ্রাহকদের কাছে বুঝিয়ে দেওয়া হয়।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2017, 11:42 AM
Updated : 29 July 2017, 11:42 AM

এ অনুষ্ঠানে বৈদ্যুতিক গাড়ি নির্মাতা মার্কিন প্রতিষ্ঠানটির প্রধান ইলন মাস্ক বলেন, “এটি টেসলা’র জন্য দারুণ একটি দিন।”

মডেল ৩-এর উৎপাদন সংস্করণের প্রথম গাড়িটি নিজেই রাখবেন মাস্ক, বলা হয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে।

টেসলা’র কিছুটা সস্তা গাড়ি মডেল ৩। গাড়িটির সর্বনিম্ন মূল্য ৩৫ হাজার মার্কিন ডলার, যা মডেল এস বা মডেল এক্স-এর দামের অর্ধেকের কম।

মাস্ক বলেন, “এটি কখনোই আমাদের লক্ষ্য ছিল না যে আমরা দামি গাড়ি বানাবো। অবশেষে আমাদের সাশ্রয়ী মূল্যের একটি দারুণ গাড়ি আছে, যা আমাদের অবশ্যই দরকার ছিল।”

ইতোমধ্যেই মডেল ৩ গাড়ির প্রি-অর্ডারের সংখ্যা পাঁচ লাখ ছাড়িয়েছে। চলতি বছরের ডিসেম্বরে আরও ২০ হাজার মডেল ৩ তৈরির পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির। আর ২০১৮ সালে আরও চার লাখ মডেল ৩ বানাবে তারা। এ বছর প্রতিষ্ঠানটির মোট পাঁচ লাখ মডেল ৩ উৎপাদনের পরিকল্পনা রয়েছে।

গাড়িটি বাজারে আনতে এর আগে কয়েকবার বিলম্ব করেছে টেসলা।

সম্প্রতি প্রতিষ্ঠানের শেয়ারধারীদের বার্ষিক সভায় মাস্ক বলেন, যারা এখন গাড়িটির জন্য অর্ডার দিচ্ছেন তারা হয়তো ২০১৮ সাল শেষের আগে এটি পাবেন না।

এক বছর আগেই মডেল ৩ সেডানের জন্য প্রি-অর্ডার চালু করে টেসলা। এতে কয়েকদিনের মধ্যেই এক হাজার মার্কিন ডলার দিয়ে গাড়িটি অর্ডার করেন তিন লাখের বেশি গ্রাহক।