ডেস্কটপ হোমপেইজ ‘বদলাবে না’ গুগল

গুগল ডটকম হোমপেইজের ডেস্কটপ সংস্করণ নতুন করে সাজানোর পরিকল্পনা করছে গুগল- এমন খবর অস্বীকার করেছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2017, 12:26 PM
Updated : 22 July 2017, 12:26 PM

সম্প্রতি বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, মার্কিন ওয়েব জায়ান্ট প্রতিষ্ঠানটি তাদের গুগল ডটকম হোমপেইজ ঢেলে সাজিয়ে ফেইসবুক নিউজ ফিডের মতো বানাতে যাচ্ছে।

চলতি বছির ১৯ জুলাই গুগলের এক ব্লগপোস্টের উপর ভিত্তি করে এই খবর প্রকাশ করা হয়। কিন্তু এই পোস্ট শুধুই মোবাইল সাইট আর অ্যাপের উদ্দেশ্যে দেওয়া ছিল বলে শনিবার এক প্রতিবেদনে উল্লেখ করেছে প্রযুক্তি সাইট আর্স টেকনিকা।

আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়েছে, প্রতিষ্ঠানটির এক মুখপাত্র ডেস্কটপ সাইট ঢেলে সাজানোর কথা অস্বীকার করেছেন। তিনি বলেন, “আমরা আশা করি চলতি বছরের শেষে মোবাইল অ্যাপে গুগল ডটকম-এর ফিড অভিজ্ঞতায় নতুন কিছু সংস্করণ আনা হবে।”

“যাই হোক, এর নকশা আর ফাংশনালিটি এখনও পুরোপুরি নিশ্চিত নয়, এটি এখনও পরীক্ষাধীন আছে। স্পষ্ট করে বলি, ডেস্কটপের জন্য আমাদের কোনো পরিকল্পনা নেই।”

২০১৬ সালের ডিসেম্বর থেকে গুগল তাদের স্মার্টফোন অ্যাপে নিউজ ফিডের একটি সরল সংস্করণ নিয়ে পরীক্ষা চালাচ্ছে বলে সম্প্রতি বিবিসি’র প্রতিবেদনে উল্লেখ করা হয়। এতে বলা হয়, সবার আগে যুক্তরাষ্ট্রে স্মার্টফোন অ্যাপগুলোতে পুরো নিউজ ফিডের সংস্করণ আনা হবে। সেইসঙ্গে গুগল নিশ্চিত করেছে তারা গুগল ডটকম-এও একই ফিচার আনতে চাচ্ছে।

গুগল এর পরিষ্কার ওয়েবপেইজের জন্যই বেশি পরিচিত, এর বেশির ভাগ জায়গাই সাদা বা খালি। ওয়েবসাইট র‍্যাংকিং প্রকাশকারী প্রতিষ্ঠান অ্যালেক্সা ইন্টারনেট-এর সূত্রমতে, গুগল ডটকম বিশ্বের সবচেয়ে বেশি ভিজিট করা ওয়েবসাইট।