২৩ অগাস্ট আসছে নতুন গ্যালাক্সি নোট

চলতি বছরের ২৩ অগাস্ট উন্মোচিত হচ্ছে স্যামসাংয়ের নতুন গ্যালাক্সি নোট ডিভাইস। নিউ ইয়র্ক সিটিতে উন্মোচন ইভেন্টের জন্য আনুষ্ঠানিক নিমন্ত্রণ পাঠিয়েছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2017, 09:39 AM
Updated : 21 July 2017, 09:41 AM

নিমন্ত্রণ পাঠানো হলেও ডিভাইসটি নোট ৮ হবে কিনা তা নিশ্চিত করেনি ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি-- খবর মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র।

প্রতিষ্ঠানের নিমন্ত্রণ পত্রের স্লোগানে বলা হয়েছে, “বড় কিছু করুন।” আর এতে নোট সিরিজের সিগনেগার ফিচার ‘এস পেন’-এর ছবিও দেওয়া হয়েছে।

এর আগে এক টুইটার পোস্টে ভুল করে নতুন ডিভাইসের ছবি ফাঁস করেছে স্যামসাং নিজেই।

টুইট বার্তায় এক্সিনস ৮৮৯৫ প্রসেসরের প্রচারণা চালিয়েছে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি। এতে প্রসেসরের সঙ্গে একটি স্মার্টফোনেরও ছবি প্রকাশ করেছে তারা। ডিভাইসটি দেখতে অনেকটাই এস৮-এর মতো। তবে কিছুটা চওড়া ও চার কোণা আকারের। ধারণা করা হচ্ছে ডিভাইসটি গ্যালাক্সি নোট ৮।

এছাড়া চীনা সামাজিক যোগাযোগ মাধ্যম ওয়েইবো-তে নতুন নোট ৮-এর পর্দার একটি ছবি ফাঁস হয়েছে। পর্দাটি দেখতে অনেকটাই এস৮-এর পর্দার মতো। আগের মতোই প্রায় সম্পূর্ণ বেজেলহীন পর্দা রাখা হতে পারে এতে।

গ্যালাক্সি এস৮-এর চেয়ে নোট ৮ কিছুটা লম্বা ও চওড়া হবে বলে ধারণা করা হচ্ছে। আর এস৮ এর গোলাকার কোণাগুলোর চেয়ে এটির পর্দা কিছুটা চার কোণা আকারের হবে বলেও আভাস পাওয়া যাচ্ছে।

গ্যালাক্সি এস৮-এর পর্দাকে ‘ইনফিনিটি ডিসপ্লে’ দাবী করেছে স্যামসাং। নতুন গ্যালাক্সি নোট ৮-এও একই ধরনের প্রযুক্তি ব্যবহার করা হতে পারে। বলা হচ্ছে এটির পর্দার আকার হবে ৬.৪ ইঞ্চি, যেখানে গ্যালাক্সি এস৮ প্লাস-এর পর্দা ৬.২ ইঞ্চি।

এর পাশাপাশি স্মার্টফোনটিতে প্রথমবারের মতো ডুয়াল ক্যামেরা যোগ করতে পারে স্যামসাং। নতুন এ স্মার্টফোনটির মূল্য ৯০০ মার্কিন ডলার হবে বলেও গুজব শোনা যাচ্ছে।