নতুন ফিচার এনেছে অ্যাডপ্লে

মোবাইল বিজ্ঞাপনের ক্ষেত্রে নতুন কিছু ফিচার এনেছে মোবাইল বিজ্ঞাপন সেবাদাতা প্রতিষ্ঠান অ্যাডপ্লে। 

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2017, 12:28 PM
Updated : 17 July 2017, 12:32 PM

এক বিবৃতিতে নতুন এই ফিচারগুলোর বর্ণনা তুলে ধরেছে প্রতিষ্ঠানটি। নতুন এই ফিচারগুলো হচ্ছে- 

৩৬০ ভিউ অ্যাড

৩৬০ ভিউ অ্যাড বিজ্ঞাপনদাতাদের যেকোনো কোণ থেকে তাদের পণ্য প্রদর্শন করতে সক্ষম করে। পণ্যের পুরো ভিউ পেতে চিত্র ঘোরানোর সুবিধা রয়েছে। বিজ্ঞাপন ফ্রেমের মধ্যে প্রতিটি কোণ থেকে স্মার্টফোন, গাড়ি, ইলেকট্রনিকস পণ্য প্রদর্শন করতে সহায়তা করে। 

ক্যারোজেল অ্যাড

ছবি- অ্যাডপ্লে

এই ফিচারে ছবির একটি ক্রম ব্যবহার করে বিভিন্ন পণ্য এবং সেবা প্রদর্শন করা হয়। ফেইসবুক ‘সর্বপ্রথম’ এই বিজ্ঞাপন ফরম্যাট চালু করে। এখন অ্যাডপ্লে-ই ফেইসবুকের বাইরে এই সেবা দেওয়ার ‘একমাত্র’ প্লাটফর্ম বলে দাবী করেছে প্রতিষ্ঠানটি। এর মাধ্যমে ব্র্যান্ডগুলো এক বিজ্ঞাপনে বিভিন্ন পণ্য ও পণ্যের ক্যাটালগ প্রদর্শন করতে পারে।   

সেলফি অ্যাড

এই ফিচারে সেলফির জনপ্রিয়তার উপর ভিত্তি করে অ্যাডপ্লে বিভিন্ন ব্র্যান্ড এবং বিজ্ঞাপনদাতাদের লোগো সেলফির সঙ্গে সংযুক্ত করে সামাজিক মাধ্যমে শেয়ার করার সুযোগ করে দেয়।

ক্লিক টু মেসেঞ্জার অ্যাড

এই ফিচার বিজ্ঞাপনদাতাদের ফেইসবুক মেসেঞ্জারের মাধ্যমে তাদের লক্ষ্য করা গ্রাহকদের সঙ্গে সরাসরি আলাপ করার সুযোগ করে দেয়। ব্র্যান্ডগুলো ফেইসবুকে তাদের গ্রাহকদের সঙ্গে সংযুক্ত হওয়ার জন্য মেসেঞ্জার ব্যবহার  করছে। তারা যদি ফেইসবুকের বাইরের গ্রাহকদের সরাসরি মেসেনজার পেইজ-এ নিতে চান সে ক্ষেত্রে এই ফিচার ব্যবহার করতে পারে।