অগাস্টেই আসছে নোট ৮

গ্যালাক্সি নোট ৭ বিপর্যয়ের পর সম্প্রতি গ্যালাক্সি এস৮ দিয়ে গ্রাহকের আস্থা ফিরে পাওয়ার চেষ্টা করছে স্যামসাং।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2017, 11:30 AM
Updated : 13 July 2017, 11:30 AM

এরই মধ্যে গুজব শোনা যাচ্ছে শীঘ্রই গ্যালাক্সি নোট সিরিজের নতুন স্মার্টফোন ‘নোট ৮’ উন্মোচন করবে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি। ধারণা করা হচ্ছে নতুন এই ডিভাইসটি অনেকটাই গ্যালাক্সি এস৮-এর মতো হবে।

এর আগে বিভিন্ন প্রতিবেদনে বলা হয়েছে চলতি বছরের অগাস্টেই স্মার্টফোনটি উন্মোচন করবে স্যামসাং। এবার দু’টি কোরিয়ান প্রকাশকের বরাত দিয়ে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ এক প্রতিবেদনে জানিয়েছে ২৩ অগাস্ট ঘোষণা আসতে পারে নোট ৮-এর।

সম্প্রতি চীনা সামাজিক যোগাযোগের মাধ্যম ওয়েইবো-তে নতুন নোট ৮-এর পর্দার একটি ছবি ফাঁস হয়েছে। পর্দাটি দেখতে অনেকটাই এস৮-এর পর্দার মতো। আগের মতোই প্রায় সম্পূর্ণ বেজেলহীন পর্দা রাখা হতে পারে এতে।

গ্যালাক্সি এস৮-এর চেয়ে নোট ৮ কিছুটা লম্বা ও চওড়া হবে বলে ধারণা করা হচ্ছে। আর এস৮ এর গোলাকার কোণাগুলোর চেয়ে এটির পর্দা কিছুটা চার কোণা আকারের হবে বলেও আভাস পাওয়া যাচ্ছে।

গ্যালাক্সি এস৮-এর পর্দাকে ইনফিনিটি ডিসপ্লে দাবী করেছে স্যামসাং। নতুন গ্যালাক্সি নোট ৮-এও একই ধরনের প্রযুক্তি ব্যবহার করা হতে পারে। বলা হচ্ছে এটির পর্দার আকার হবে ৬.৪ ইঞ্চি, যেখানে গ্যালাক্সি এস৮ প্লাস-এর পর্দা ৬.২ ইঞ্চি।

এর পাশাপাশি স্মার্টফোনটিতে প্রথমবারের মতো ডুয়াল ক্যামেরা যোগ করতে পারে স্যামসাং। আর নোট সিরিজের সিগনেচার ফিচার এস পেন স্টাইলাসও থাকবে এতে।

কালো, নীল ও সোনালী রঙে স্মার্টফোনটি উন্মোচন করা হবে বলে জানিয়েছেন প্রযুক্তি ব্লগার ইভান ব্লাস। এর আগে বহুবার সফলভাবে স্মার্টফোনের তথ্য ফাঁস করেছেন তিনি। নোট ৮-এর দাম ৯০০ ইউরো বা ৯০০ মার্কিন ডলারের কিছুটা বেশি হবে বলে ধারণা করছেন ব্লাস।