ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট মুছে দিচ্ছে ‘বাগ’ 

কোনো কারণ দর্শানো ছাড়াই অ্যাকাউন্ট মুছে যাচ্ছে, এমন অভিযোগ করছেন ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2017, 12:56 PM
Updated : 7 July 2017, 12:56 PM

অ্যাকাউন্টের অ্যাকসেস হারিয়েছেন বা লগ ইন করতে পারছেন না এমন ব্যবহারকারীদের ক্ষোভের বার্তায় ভরে উঠেছে ফটো শেয়ারিং অ্যাপটির ফেইসবুক ও টুইটার পেইজ, বলা হয়েছে ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্ট-এর প্রতিবেদনে। 

আক্রান্ত ব্যবহারকারীদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে অ্যাকসেস করতে গেলে “দুঃখিত, এই পেইজটি পাওয়া যাচ্ছে না” এমন বার্তা দেখানো হচ্ছে।

ইনস্টগ্রাম এই সমস্যা সম্পর্কে অবহিত হয়েছে। এই সমস্যার মূলে একটি ‘বাগ’ দায়ী বলে মন্তব্য প্রতিষ্ঠানটির।

টুইটারে এক ঘোষণায় ফেইসবুক মালিকানাধীন প্রতিষ্ঠানটি বলে, “আমরা একটি বাগ সম্পর্কে জানতে পেরেছি যা কিছু ব্যবহারকারীকে তাদের অ্যাকাউন্ট থেকে লগ আউট করে দিচ্ছে। আমরা যত দ্রুত সম্ভব এই সমস্যা সমাধানে কাজ করছি।”

অ্যাকাউন্ট আর পোস্ট করা কোনো ছবি হারায়নি বলেও ব্যবহারকারীদের নিশ্চিত করেছে ইনস্টাগ্রাম। ব্রিটিশ দৈনিকটিকে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, “কোনো অ্যাকাউন্ট মুছে যায়নি।” সেই সঙ্গে “খুবই কম সংখ্যক” ব্যবহারকারী আক্রান্ত হয়েছে বলে দাবি তাদের।

কয়েকজন ব্যবহারকারীর অভিযোগ, অ্যাপটি তাদের ফোন নাম্বার দিয়ে একটি নিরাপত্তা কোডের জন্য অপেক্ষা করতে বলছে, কিন্তু তারা কোনো কোড পাচ্ছেন না। আবার কারও কারও অভিযোগ, অ্যাপটি থেকে বলা হয়েছে “ইনস্টাগ্রামের নীতিমালা লঙ্ঘনের দায়ে তাদের অ্যাকাউন্ট বিকল করে দেওয়া হয়েছে।” 

সাবেক সঙ্গিনীর ‘নগ্ন’ ছবি পোস্টের দায়ে চলতি সপ্তাহের শুরুতে রিয়ালিটি টিভি ব্যক্তিত্ব রব কারদাশিয়ান-এর অ্যাকাউন্ট বন্ধ করে দেয় ইনস্টাগ্রাম।