গ্যালাক্সি এস৮-এর  মতোই ‘নোট ৮’

গ্যালাক্সি নোট ৭ বিপর্যয়ের পর সম্প্রতি গ্যালাক্সি এস৮ দিয়ে গ্রাহকের আস্থা ফিরে পাওয়ার চেষ্টা করছে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠান স্যামসাং।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2017, 12:35 PM
Updated : 17 June 2017, 12:35 PM

এরই মধ্যে গুজব শোনা যাচ্ছে শীঘ্রই গ্যালাক্সি নোট সিরিজের নতুন স্মার্টফোন ‘নোট ৮’ উন্মোচন করবে প্রতিষ্ঠানটি। ধারণা করা হচ্ছে নতুন এই ডিভাইসটি অনেকটাই গ্যালাক্সি এস৮-এর মতো হবে, বলা হয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট সিনেট-এর প্রতিবেদনে।

সম্প্রতি চীনা সামাজিক যোগাযোগের মাধ্যম ওয়েইবো-তে নতুন নোট ৮-এর পর্দার একটি ছবি ফাঁস হয়েছে। পর্দাটি দেখতে অনেকটাই এস৮-এর পর্দার মতো। আগের মতোই প্রায় সম্পূর্ণ বেজলহীন পর্দা রাখা হতে পারে এতে।

গ্যালাক্সি এস৮-এর চেয়ে নোট ৮ কিছুটা লম্বা ও চওড়া হবে বলে ধারণা করা হচ্ছে। আর এস৮ এর গোলাকার কোণাগুলোর চেয়ে এটির পর্দা কিছুটা চারকোণা আকারের হবে বলেও আভাস পাওয়া যাচ্ছে।

গ্যালাক্সি এস৮-এর পর্দাকে ইনফিনিটি ডিসপ্লে দাবী করেছে স্যামসাং। নতুন গ্যালাক্সি নোট ৮-এও একই ধরনের প্রযুক্তি ব্যবহার করা হতে পারে। বলা হচ্ছে এটির পর্দার আকার হবে ৬.৪ ইঞ্চি, যেখানে গ্যালাক্সি এস৮ প্লাস-এর পর্দা ৬.২ ইঞ্চি।

চলতি বছরের অগাস্টে স্মার্টফোনটি উন্মোচন করা হবে বলে ধারণা করা হচ্ছে। প্রায় এক বছর আগে গ্যালাক্সি নোট ৭ উন্মোচন করেছিল স্যামসাং।

ফাঁস হওয়া তথ্যের বিষয়ে জানতে প্রতিষ্ঠানটির সঙ্গে যোগাযোগ করা হলে কোনো মন্তব্য করা হয়নি।