গুগল মাই বিজনেস-এ সাইট তৈরির ফিচার

ক্ষুদ্র ও মাঝারি মানের ব্যবসায় প্রতিষ্ঠানগুলোর জন্য মঙ্গলবার ‘ওয়েবসাইট উইথ গুগল মাই বিজনেস’ নামের ফিচার চালু করেছে ওয়েব জায়ান্ট গুগল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2017, 11:24 AM
Updated : 13 June 2017, 11:24 AM

তাৎক্ষণিকভাবে মোবাইল ফোনকেন্দ্রিক ওয়েবসাইট বানাতে সহায়তার লক্ষ্যে এই ফিচার চালু করা হয়েছে, বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

‘গুগল মাই বিজনেস’ হচ্ছে গুগলের একটি সেবা যার মাধ্যমে ব্যবসায় প্রতিষ্ঠানগুলো বিনামূল্যে তাদের প্রথম ওয়েবসাইট বানাতে পারে।

এক বিবৃতিতে গুগলের মার্কেটিং সলিউশনস বিভাগের পরিচালক শালিনি গিরিস বলেন, “ক্ষুদে ব্যবসায়ীরা আমাদের বলে যে একটি ওয়েবসাইট বানানো জটিল, ব্যয়বহুল ও সময়সাপেক্ষ হতে পারে। তাদের সব সমস্যা সমাধানের জন্য আমরা ‘ওয়েবসাইট উইথ গুগল মাই বিজনেস’- এর মাধ্যমে মোবাইল ফোনকেন্দ্রিক ওয়েবসাইট বিনামূল্যের সহজ ও দ্রুত উপায় এনেছি।”   

এই ফিচারটি ১০টি ভাষায় ব্যবহার করা যাবে। এই ভাষাগুলো হচ্ছে- ইংরেজি, হিন্দি, বাংলা, তেলেগু, মারাঠি, তামিল, উর্দু, গুজরাটি, কানাড়া ও মালায়াম।

এ নিয়ে শেষ পাঁচ মাস ধরে চালানো পরীক্ষামূলক প্রকল্পে এক লাখ ২০ হাজারেরও বেশি ভারতীয় ব্যবসায় প্রতিষ্ঠান যুক্ত ছিল। 

এই ওয়েবসাইট নির্মাণ অপশনের অংশ হিসেবে ব্যবসায় প্রতিষ্ঠানগুলো গুগল থেকে বিনামূল্যে ডোমেইন কিনতে পারবে বা ‘গুগল মাই বিজনেস’ থেকে গুগল ডোমেইনস-এর নিজস্ব ডোমেইনও কিনতে পারবে।