‘স্পাইডার-ম্যান’ গেইম আনল সনি

নতুন ‘স্পাইডার-ম্যান’ গেইম উন্মোচন করেছে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা জাপানি প্রতিষ্ঠান সনি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2017, 09:55 AM
Updated : 13 June 2017, 09:55 AM

সোমবার যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস-এ অনুষ্ঠিত গেইমিং মেলা ইলেক্ট্রনিক এন্টারটেইনমেন্ট এক্সপো (ই৩)-তে প্লেস্টেশন গেইমিং কনসোলের জন্য গেইমটি উন্মোচন করে তারা, বলা হয়েছে রয়টার্স-এর প্রতিবেদনে।

গেইমটি তৈরি করেছে ইনসমনিয়াক গেইমস। এর আগে প্লেস্টেশন কনসোলের জন্য ‘রেজিস্টেন্স’ ও ‘র‍্যাচেট অ্যান্ড ক্ল্যাঙ্ক’-এর মতো গেইমগুলো তৈরি করেছে প্রতিষ্ঠানটি।

২০১৮ সালে নতুন স্পাইডার-ম্যান গেইমটি বাজারে আসার কথা রয়েছে।

সনি ইন্টার‍্যাক্টিভ এন্টারটেইনমেন্ট আমেরিকা’র প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী শন লেইডেন বলেন, “স্পাইডার-ম্যান গেইম উন্মোচন করছি। গেইমের ভবিষ্যত এখানে এবং এখন এটি প্লেস্টেশন ৪ প্রো ও পিএস ভিআর-এর সঙ্গে।”

গেইমিং শিল্পে প্রতিনিয়তই বাড়ছে ভার্চুয়াল রিয়ালিটির ব্যবহার। আর এটি নিয়ে গেইম নির্মাতা প্রতিষ্ঠানগুলোর মধ্যে লড়াইটাও ক্রমশই বাড়ছে।

আগের সপ্তাহেই সনি’র পক্ষ থেকে বলা হয়, বিশ্বজুড়ে ইতোমধ্যে ১০ লাখ ভিআর হেডসেট বিক্রি করেছে তারা।

স্পাইডার-ম্যান ছাড়াও ই৩-তে ‘শ্যাড অফ দ্য কলোসাস’ গেইমের ঘোষণা দিয়েছে সনি। সামনের বছর এই গেইমটির সঙ্গে ‘গড ওফ ওয়ার’-এর নতুন সংস্করণ বাজারে আসার কথা রয়েছে।

এবারের ই৩ মেলায় নতুন কোনো কনসোল উন্মোচন করেনি সনি। অন্যদিকে এক্সবক্স ওয়ান এক্স উন্মোচন করেছে প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান মাইক্রোসফট। নতুন কনসোলকে এ যাবতকালের সবেচেয়ে শক্তিশালী গেইমিং কনসোল দাবী করেছে মাইক্রোসফট।