লিফট-এ বিনিয়োগ করবে জাগুয়ার

অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবাদাতা প্রতিষ্ঠান লিফট-এ বিনিয়োগ করতে যাচ্ছে ব্রিটেনের সবচেয়ে বড় গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান জাগুয়ার ল্যান্ড রোভার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2017, 12:19 PM
Updated : 12 June 2017, 12:19 PM

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, লিফট-এর স্বচালিত গাড়ির উন্নয়ন এবং পরীক্ষায় সহায়তা করতে বিনিয়োগ করবে তারা। প্রতিষ্ঠানটিতে আড়াই কোটি মার্কিন ডলার বিনিয়োগ করবে জাগুয়ার-এর মবিলিটি ব্যবসা ইনমোশন ভেনচার, বলা হয়েছে রয়টার্স-এর প্রতিবেদনে।

বর্তমানে স্বচালিত গাড়ির প্রযুক্তি নিয়ে প্রতিযোগিতা জমে উঠেছে প্রযুক্তি প্রতিষ্ঠান ও গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানগুলোর মধ্যে। ইতোমধ্যেই বেশ কিছু প্রতিষ্ঠান তাদের স্বচালিত গাড়ি পরীক্ষাও করেছে। সে দিক থেকে কিছুটা পিছিয়েই রয়েছে লিফট।

এবার জাগুয়ার-এর বিনিয়োগে প্রতিযোগিতায় শক্ত অবস্থান নিতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

স্বচালিত গাড়িকে বলা হচ্ছে যাতায়াত ব্যবস্থার ভবিষ্যত। এতে খরচ কমবে এবং মানুষ যেভাবে গাড়ি কিনে থাকে সে দৃষ্টিভঙ্গিও পরিবর্তন হবে বলে ধারণা করা হচ্ছে।

সোমবার ইনমোশন-এর পক্ষ থেকে বলা হয়, শুধু আর্থিক বিনিয়োগই নয় লিফটকে বেশ কিছু জাগুয়ার এবং ল্যান্ড রোভার গাড়িও সরবরাহ করবে তারা।

সম্প্রতি ডেট্রয়েটভিত্তিক ডিজিটাল কারপোল ব্যবসা প্রতিষ্ঠান এসপিএলটি-তে বিনিয়োগ করেছে ইনমোশন। লিফট-এর সঙ্গে মিলে জরুরী নয় এমন যাতায়াত সেবা দিয়ে থাকে এসপিএলটি।