হোয়াটসঅ্যাপে ফেরানো যাবে পাঠানো মেসেজ

একজনকে মেসেজ পাঠাতে গিয়ে ভুলে অন্য কাউকে পাঠিয়ে দেওয়ার ঘটনা প্রায়ই ঘটে। কিন্তু হোয়াটসঅ্যাপে এমনটা হলে এখন হয়তো আর দুশ্চিন্তার কিছু থাকবে না। ব্যবহারকারীদের জন্য আনা হতে পারে পাঁচ মিনিটের একটি উইন্ডো যা দিয়ে ভুলে পাঠানো মেসেজ ফিরিয়ে আনা যাবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2017, 01:41 PM
Updated : 7 June 2017, 01:41 PM

আইএএনএস-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, মেসেজিং সেবাদাদাত অ্যাপটি এখন এই ‘রিকল’ ফিচার আনার খুব কাছাকাছি চলে এসেছে।

এর মাধ্যমে ব্যবহারকারীরা ভুলে পাঠানো টেক্সট, ইমেইজ, ভিডিও, জিফ, ডকুমেন্ট ও এমনকি স্ট্যাটাসের জবাব পাঁচ মিনিটের মধ্যে তুলে নিতে সক্ষম হবেন। অ্যাপটির ‘২.১৭.৩০’ সংস্করণে এই ‘রিকল’ ফিচার চালু হবে, হোয়াটসঅ্যাপের বর্তমান সংস্করণ হচ্ছে ২.১৭.১৯০।

হোয়াটসঅ্যাপ-এর বিভিন্ন ফিচার আসার আগেই পরীক্ষা করে থাকে ডাব্লিউএবেটাইনফো নামের ভক্তদের একটি সাইট। এই সাইটটির এক টুইটে বলা হয়, “হোয়াটসঅ্যাপ একটি বেটা ফিচার যোগ করেছে যা হয়তো আপনার পাঠিয়ে দেওয়া মেসেজ সম্পাদনের সুযোগ দেবে।” এটি এখনও বানানো হচ্ছে বলেও জানায় সাইটটি। 

চলতি বছর এপ্রিলে এক প্রতিবেদনে বলা হয়, আনসেন্ড' নামের এক ফিচার নিয়ে প্রতিষ্ঠানটি বহুদিন যাবত কাজ করে আসছে বলে গুঞ্জন শোনা যাচ্ছিল আগে থেকেই। এই ফিচার ব্যবহার করে ব্যবহারকারীরা তাদের পাঠানো মেসেজও মুছে ফেলতে পারবে। পরীক্ষামূলক সংস্করণ থেকে ইতিবাচক প্রমাণ পেলেই হোয়াটসঅ্যাপের আপডেটে এসব ফিচার যোগ করা হবে বলে জানানো হয়েছে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।

ব্যবহারকারীরা শুধু ‘মাত্র পাঠানো’ মেসেজগুলো সম্পাদনা করতে পারবেন, ‘পুরানোগুলো’ নয়।

হোয়াটসঅ্যাপের বর্তমান মাসিক স্বক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ১২০ কোটি। ফেইসবুক মালিকানাধীন অ্যাপটি বিশ্বজুড়ে প্রায় ৫০টিরও বেশি ভাষায় ব্যবহার করা যায়।