মাতৃবিয়োগে শোক প্রকাশ করলেন উবার প্রধান

নৌ দুর্ঘটনায় মাতৃবিয়োগের এক সপ্তাহ পর নিজের অনুভূতি প্রকাশে করে পোস্ট দিয়েছেন অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবাদাতা প্রতিষ্ঠান উবার প্রধান ট্রাভিস কালানিক।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2017, 02:11 PM
Updated : 3 June 2017, 02:11 PM

বিবিসি-এর প্রতিবেদনে বলা হয়, আগের সপ্তাহের শুক্রবার নৌ দুর্ঘটনায় নিহত হয়েছেন কালানিকের মা। দুর্ঘটনায় তার বাবাও গুরুত আহত হন। কিন্তু এ নিয়ে এ যাবত কোনো কথা বলেননি তিনি।

বাবা মায়ের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক ছিল তার। কিন্তু দুর্ঘটনার পর কালানিক এটি নিয়ে কিছু না বলায় অবাক হয়েছেন অনেকেই।

এবার ফেইসবুকে এক পোস্টে কালানিক বলেন, “তার মা ছিলেন একজন উষ্ণ এবং আনন্দপূর্ণ নারী, যিনি হৃদয় রাখতেন হাতের তালুতে, হ্যাঁ তাদের দুজনেই।”

কালানিক আরও বলেন তিনি প্রতিনিয়ত আমাকে জীবনের উল্টোপিঠ বিষয়ে শিক্ষা দিয়ে এসেছেন। “তার মা একবার তাকে বলেন জীবনটা শুধু যুক্তি, সংখ্যা এবং কোডের জন্য নয়। মানুষের জন্য, ভালোবাসার জন্য, কল্পিত ছুটির দিনের জন্য।”

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ফ্রেসনো’র স্থানীয় সংবাদপত্র ফ্রেসনো বি’র প্রতিবেদনে এ দুর্ঘটনার বিস্তারিত প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়, কালানিক-এর বাবা-মা, বনি ও ডোনাল্ড কালানিক ফ্রেসনো কাউন্টি-এর পাইন ফ্ল্যাট লেইক-এ নৌকায় ছিলেন, এ জায়গায় তারা কয়েকবছর ধরে নৌকা চালিয়ে আসছিলেন। শুক্রবার নৌকা চালানোর সময় হঠাৎ নৌকাটি একটি পাথরের সঙ্গে ধাক্কা খায় ও ডুবে যায়।

শুক্রবার দুপুর ২টা থেকে ৩টার মধ্যে এ দুর্ঘটনা ঘটে। এই দম্পতিকে তীরে খুঁজে পাওয়া যায়। বনি মারাত্মক আঘাত পান কিন্তু ডোনাল্ড ‘মোটামুটি’ আহত হন। তাদেরকে হেলিকপ্টারে করে স্থানীয় একটি মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে ডোনাল্ড-এর অবস্থা ‘গুরুতর’ বলে উবার-এর পক্ষ থেকে জানানো হয়েছে।

পোস্টে কালানিক আরও বলেন, “আমি তাকে অসম্ভব অনুভব করি এবং তিনি আমার হৃদয়ে যে শূণ্যস্থান রেখে গেছেন তা অনুভব করি।”