নৌকাডুবিতে উবার প্রধানের মাতৃবিয়োগ

শুক্রবার এক নৌকা দুর্ঘটনার কবলে পড়েন উবার প্রধান ট্রাভিস কালানিক-এর মা-বাবা। ওই দুর্ঘটনায় নিহত হয়েছেন কালানিক-এর মা, আর তার বাবা ‘গুরুতর’ আহত অবস্থায় হাসপাতালে আছেন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2017, 08:02 AM
Updated : 28 May 2017, 08:02 AM

মার্কিন দৈনিক নিউ ইয়র্ক টাইমস-এর মাইক আইজ্যাক টুইটারে এ খবর প্রকাশ করেন। 

বিজনেস ইনসাইডার-এর কাছে উবারের পাঠানো এক বিবৃতিতে বলা হয়, “গত রাতে ট্রাভিস আর তার পরিবার এক বর্ণনাতীত শোকের মধ্যে পড়েছে। ফ্রেসনো’র কাছে এক সর্বনাশা নৌকা দুর্ঘটনায় তার মা নিহত হয়েছেন আর তার বাবা গুরুতর অবস্থায় আছেন।এই হৃদয়বিদারক মূহুর্তে ট্রাভিস ও তার পরিবারের প্রতি আমাদের প্রার্থণা ও সমবেদনা রয়েছে।”

এ নিয়ে উবার-এর পক্ষ থেকে কর্মীদের পাঠানো এক অভ্যন্তরীণ মেইলে বলা হয়, “উবার পরিবারের সবাই জানে ট্রাভিস তার বাবা-মায়ের সঙ্গে কতটা ঘনিষ্ঠ, তাই এটি প্রত্যেকের জন্য একটি অকল্পনীয় শোকের ঘটনা।”

“আমি জানি আমরা সবাই যেভাবে পারা যায় সহায়তা করতে চাই, আর আমি শেয়ার করার মতো আর কিছু জানলে যত জলদি পারা যায় আবার যোগাযোগ করব।”

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ফ্রেসনো’র স্থানীয় সংবাদপত্র ফ্রেসনো বি’র প্রতিবেদনে এ দুর্ঘটনার বিস্তারিত প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়, কালানিক-এর বাবা-মা, বনি ও ডোনাল্ড কালানিক ফ্রেসনো কাউন্টি-এর পাইন ফ্ল্যাট লেইক-এ নৌকায় ছিলেন, এ জায়গায় তারা কয়েকবছর ধরে নৌকা চালিয়ে আসছিলেন। শুক্রবার নৌকা চালানোর সময় হঠাৎ নৌকাটি একটি পাথরের সঙ্গে ধাক্কা খায় ও ডুবে যায়। শুক্রবার দুপুর ২টা থেকে ৩টার মধ্যে এ দুর্ঘটনা ঘটে। এই দম্পতিকে তীরে খুঁজে পাওয়া যায়। বনি মারাত্মক আঘাত পান কিন্তু ডোনাল্ড ‘মোটামুটি’ আহত হন। তাদেরকে হেলিকপ্টারে করে স্থানীয় একটি মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে ডোনাল্ড-এর অবস্থা ‘গুরুতর’ বলে উবার-এর পক্ষ থেকে জানানো হয়েছে।